Hoop Life

Skin Care Tips: ত্বকের সমস্ত কালো দাগ দূর হবে মাত্র তিনটি উপায়ে, জেনে নিলে লাভ আপনার

আপনি যদি এই তিনটি উপকরণ দিয়ে রোজ আপনার ত্বক খুব ভালো করে পরিষ্কার করতে পারেন বা তিন দিন অন্তর অন্তর তিনটি উপকরণ ব্যবহার করতে পারেন। তাহলে আপনার ত্বক হবে, একেবারে দুধের মতন পরিষ্কার পুজোর আগে যদি নিজেকে একেবারে অন্য রূপে দেখতে চান, তাহলে তাহলে রান্নাঘরে থাকা তিনটি জিনিস অবশ্যই আপনাকে রূপচর্চার তালিকায় নিযুক্ত করতে হবে। এর জন্য আপনাকে পয়সা খরচা করে এমন কিছুই কিনতে হবে না, রান্নাঘরে থাকা মাত্র তিনটি জিনিস আপনার ত্বককে একেবারে সুন্দর নিদাগ এবং জেল্লা মুক্ত করে তুলবে।

আমরা যদি বিউটি পার্লারে গিয়ে নানান রকম ট্রিটমেন্ট নি। তাহলে হয়তো তৎক্ষণাৎ আমাদের দেখতে অনেক বেশি সুন্দর লাগে, আমাদের ত্বক অনেক বেশি চমকায়, কিন্তু আপনি কি জানেন? বিউটি পার্লারে যে সমস্ত কেমিকাল প্রোডাক্ট ব্যবহার করা হয়, তা কিন্তু স্থায়ীভাবে আপনার ত্বকের একেবারে ক্ষতি করে দেয়। তাই কখনো কিন্তু এই ধরনের প্রোডাক্ট অনেকদিন ধরে ব্যবহার করা একেবারেই উচিত নয়।

নিজেকে যদি সুন্দর করতে চান, আর রান্না ঘরের উপাদানের উপরে ভরসা করতে চান, তাহলে একটি জিনিস আপনার জন্য ভীষণ উপকারী হবে। সেটি হল লেবু। এছাড়াও ব্যবহার করতে পারেন টমেটোর রস এবং আলুর রস, এই তিনটি উপকরণ আপনি যদি পুজোর আগে ব্যবহার করেন, তাহলে আপনি নিজেই নিজের ত্বকের পার্থক্য বুঝতে পারবেন।

১) লেবুর রস: প্রথমেই যে নামটি বলতে হয় সেটি হল পাতিলেবুর রস। আমরা সকলেই জানি, পাতিলেবু আমাদের শরীরের ভেতরের জন্য ঠিক কতখানি উপকারী, কিন্তু আপনি কি জানেন পাতিলেবু শরীরের ওপরের দাগ দূর করার জন্য কিন্তু সমান উপকারী।

২) টমেটোর রস: লেবুর রসের পরেই যে নামটির কথা বলতে হয় সেটি হল টমেটো। টমেটোর মধ্যে আছে অসাধারণ ব্লিচিং উপাদান। এই টমেটো আপনি যদি আপনার শরীরে, মুখে যেখানে কালো দাগ হয়েছে নিয়মিত লাগাতে থাকেন, তাহলে আপনার ত্বকের উপরে হওয়া সমস্ত দাগ খুব সহজেই দূর হয়ে যাবে।

৩) আলুর রস: আমরা অনেকেই জানি, যে কোন কালো দাগ দূর করতে খুব সহজেই সাহায্য করে আলু। তাই প্রতিদিন রাতে শুতে যাওয়ার সময় এক টুকরো আলু মুখের মধ্যে বেশ খানিকক্ষণ ধরে ঘষে নিন। যদি কোনো কারণে আলু শুকিয়ে যায়, তাহলে তার মধ্যে সামান্য পরিমাণে কাঁচা দুধ দিয়ে ভালো করে দেখবেন আপনার ত্বক ভীষণ সুন্দর হয়ে গেছে।

whatsapp logo

Shreya Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে তুলে ধরি। অনলাইনের সুবাদে রান্নার রেসিপি, রূপচর্চা, কুকিং টিপস, বেড়ানোর জায়গার সন্ধান এগুলো যেমন জানা প্রয়োজন, ঠিক তেমনি মনোরঞ্জনের জন্য শর্টফিল্ম, সিরিজ এগুলোরও সমান গুরুত্ব। সমস্ত খবরকেই লেখার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করি। অনেক ধন্যবাদ সকলক