whatsapp channel

Hair Care Tips: দিনদিন টাক পড়ে যাচ্ছে, মেথির গুনে চুলে ঘটবে ম্যাজিক

নানা কারণে চুল অকালে পড়ে যেতে পারে, বর্তমানে এই সমস্যা খানিকটা বেড়ে গেছে, অল্পবয়সীদের মাথায় টাক পড়ার সম্ভাবনা অনেক বেড়ে গেছে যদি। তবে নানা কারণেই সমস্যা দেখা দিতে পারে, হরমোনের…

Avatar

নানা কারণে চুল অকালে পড়ে যেতে পারে, বর্তমানে এই সমস্যা খানিকটা বেড়ে গেছে, অল্পবয়সীদের মাথায় টাক পড়ার সম্ভাবনা অনেক বেড়ে গেছে যদি। তবে নানা কারণেই সমস্যা দেখা দিতে পারে, হরমোনের ভারসাম্যহীনতা অথবা পরিবেশ দূষণ কিংবা আমাদের উল্টো পাল্টা জীবনযাত্রা আমাদেরকে নানাভাবে ক্ষতিগ্রস্ত করে তোলে। আর তার প্রভাব কিন্তু মাথার ওপরেও দেখা যায়, তবে শুধুমাত্র চুল নয়, ত্বকের ওপর এর মারাত্মক প্রভাব পড়ে, তাই আজ থেকেই ব্যবহার করতে পারেন মেথি। মেথির গুণে আপনার চুল হবে সুন্দর।

১) মেথি গুঁড়ো, নারকেল তেলের সঙ্গে ভালো করে মিশিয়ে নিন। এরপর সেই নারকেল তেল একটু গরম করে নিন। তারপর সেই গরম গরম মেথির সঙ্গে মেশানো নারকেল তেল চুলের গোড়ায় গোড়ায় ম্যাসাজ করুন। দেখবেন এই রকম পর পর সাত দিন করলেই আপনি বুঝতে পারবেন আপনার চুল কত সুন্দর হয়ে গেছে।

২) মেথি গুঁড়ো, জবা পাতা বাটা খুব ভালো করে চুলের মধ্যে লাগিয়ে ফেলুন, আপনি কি জানেন জবা পাতা আপনার চুলের জন্য ঠিক কতখানি ভালো। এর সঙ্গে মিশিয়ে নিতে পারেন, কয়েকটা জবা ফুলের কুঁড়ি বাটা খুব ভালো করে মিশিয়ে চুলে লাগিয়ে শ্যাম্পু করে ফেলুন। এই রকম সপ্তাহে অন্তত তিন দিন করতে পারেন, দেখবেন আপনার চুল সুন্দর হয়ে যাবে।

৩) মেথি গুঁড়ো সঙ্গে খুব ভালো করে সরষের তেল, নারকেল তেল, ভিটামিন ই অয়েল ভালো করে মিশিয়ে একটি মিশ্রণ বানিয়ে রেখে দিন। আর এই মিশ্রণটি খুব ভালো করে মাথায় লাগিয়ে নিন, আর কিছুক্ষণ রাখার পরে, তারপরে শ্যাম্পু করে ফেলুন। দেখবেন, আপনার চুল ওঠা অনেকটা কমে গেছে নতুন করে চুল গজাবে।

সতর্কীকরণ- উপরে উল্লেখিত কোনো উপাদানে অ্যালার্জি থাকলে ব্যবহারের আগে বিশেষজ্ঞের পরামর্শ নেওয়া উচিত। এছাড়াও কোনো রকম সমস্যা এড়াতে আগে চিকিৎসকের সঙ্গে অবশ্যই কথা বলুন।

whatsapp logo