Hoop NewsHoop Trending

Weather Report: সকাল থেকেই মেঘলা আকাশ, কলকাতাসহ দক্ষিণবঙ্গের বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির ইঙ্গিত

গত কয়েকদিন থেকেই শোনা যাচ্ছে বৃষ্টি আসবে কলকাতায়। কিন্তু তা শুধু পূর্বাভাসেই থেকে যাচ্ছে। বাস্তবে বৃষ্টি আর আসছে না। তবে আলিপুর আবহাওয়া দপ্তর যেমনটা জানাচ্ছে যে আজ ও আগামীকাল উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, হাওড়া, কলকাতা, হুগলি, পুরুলিয়া, ঝাড়গ্রাম, নদিয়া, বীরভূম, মুর্শিদাবাদ, পশ্চিম মেদিনীপুর, পূর্ব বর্ধমান, পশ্চিম বর্ধমানে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হতে পারে। বৃষ্টির সঙ্গে বইতে পারে ঝোড়ো হাওয়া। অর্থাৎ এ এক বড়সড় স্বস্তির খবর। পশ্চিমবঙ্গের প্রায় অধিকাংশ জেলাতেই কিছুক্ষণের মধ্যে বৃষ্টি নামতে চলেছে।

কিছুদিন আগে বাকুড়ায় তাপপ্রবাহের সম্ভাবনা জারি করা হয়েছিল। আজ বাঁকুড়ায় সর্বোচ্চ তাপমাত্রাহতে পারে ৩৬.৮ ডিগ্রি সেলসিয়াস। কোচবিহারে সর্বোচ্চ তাপমাত্রা ৩০.৮ ডিগ্রি সেলসিয়াস। আসানসোলে হতে পারে ৩৫.৪ ডিগ্রি সেলসিয়াস। মালদায় সর্বোচ্চ তাপমাত্রা ৩০ ডিগ্রি সেলসিয়াস। জলপাইগুড়িতে তাপমাত্রা হবে ৩১.৪ ডিগ্রি সেলসিয়াস।

আগে আবহাওয়াবিদরা মনে করেছিলেন যে দেশে বর্ষার ঢুকতে হয়ত দেরী হতে পারে তবে এখন তারা জানাচ্ছেন যে এ বছর বর্ষায় বৃষ্টি স্বাভাবিক হবে। বেশ কয়েক দিনের মতো আজও উত্তরবঙ্গের জেলাগুলিতেও হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস জারি করা হয়েছে। উত্তরবঙ্গের দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার, উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর, মালদায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হতে পারে। বৃষ্টির সঙ্গে পাহাড়ের দিকে জেলাগুলিতে ঝোড়ো হাওয়া বইবে।

আজ সকাল থেকেই মেঘলা করে রয়েছে কলকাতার আকাশ। যেন যেকোনো সময় বৃষ্টি নামবে।আগামী কয়েক ঘণ্টার মধ্যে পূর্ব মেদিনীপুর, দক্ষিণ ২৪ পরগনা, পশ্চিম মেদিনীপুরে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস জারি করা হয়েছে আলিপুর আবহাওয়া দপ্তর থেকে। বৃষ্টির সঙ্গে ঘণ্টায় ৩০-৪০ কিমি বেগে বইতে পারে ঝোড়ো হাওয়া। কলকাতাতেও বৃষ্টির সম্ভাবনা রয়েছে।আজ কলকাতায় প্রধানত আংশিক মেঘলা আকাশ থাকবে। বৃষ্টির সম্ভাবনা রয়েছে শহরে। কলকাতায় সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ৩৪ ডিগ্রি সেলসিয়াসের কাছে। শহরের সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ২৭ ডিগ্রি সেলসিয়াসের কাছে। গতকাল কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৪.৪ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে এক ডিগ্রি কম। শহরের সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৮.২ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে দুই ডিগ্রি বেশি। তবে আপেক্ষিক আদ্রতা বেশি থাকার কারণে আদ্রতা জনিত অস্বস্তি বাড়বে।

whatsapp logo