whatsapp channel

Weather Report: ফের বঙ্গোপসাগরে তৈরি নিম্নচাপ, কবে থেকে বৃষ্টি শুরু হবে বাংলায়!

রাজস্থানি আবহাওয়ার সাথে সাথেই বৃষ্টিপাতেরও সূত্রপাত বাংলায়! বঙ্গোপসাগরে তৈরি হয়েছে ঘূর্ণাবর্ত। নিম্নচাপের সূত্রপাত। আবারও নধেয়ে আসছে বৃষ্টি বাংলার দিকে। রীতিমত বজ্র-বিদ্যুৎ সহ বৃষ্টিপাত হবে। অথচ তাপমাত্রা কমবেনা। বরং বেড়ে চলবে…

Avatar

HoopHaap Digital Media

রাজস্থানি আবহাওয়ার সাথে সাথেই বৃষ্টিপাতেরও সূত্রপাত বাংলায়! বঙ্গোপসাগরে তৈরি হয়েছে ঘূর্ণাবর্ত। নিম্নচাপের সূত্রপাত। আবারও নধেয়ে আসছে বৃষ্টি বাংলার দিকে। রীতিমত বজ্র-বিদ্যুৎ সহ বৃষ্টিপাত হবে। অথচ তাপমাত্রা কমবেনা। বরং বেড়ে চলবে দিনের পর দিন। উত্তরবঙ্গ হোক বা দক্ষিণবঙ্গ কারোরই রেহাই নিয়ে বৃষ্টির হাত থেকে। এমনটাই বার্তা দিল মৌসম ভবন। এদিকে গতকাল দার্জিলিং, কালিম্পং অল্প বিস্তর বৃষ্টির সম্মুখীন ছিল। আজ আবারও সম্ভাবনা।

উত্তরবঙ্গে বৃষ্টির খবরাখবর:

বেশ কিছুদিন ধরেই ঝিমঝিমিয়ে চলছে বৃষ্টিপাত।আজ অবশ্য আবহাওয়া একটু শুষ্ক। কিন্তু দার্জিলিং ও কালিম্পং রেহাই পাবেনা। আগামীকাল থেকে আবারও বাড়বে বৃষ্টি। বৃষ্টির সম্ভাবনা রয়েছে দার্জিলিং ও কালিম্পং জেলায়। এমনকি হিমালয় পাদদেশ সংলগ্ন আরও বেশ কিছু জেলাও বজ্র বিদ্যুৎ সহ বৃষ্টিপাত দেখতে পারে। বৃষ্টিপাতের সম্মুখীন হবে আলিপুরদুয়ার, কোচবিহার, জলপাইগুড়ি, দুই দিনাজপুর এবং মালদার মতো জেলাগুলিও। ২৫ তারিখ অর্থাৎ শুক্রবার আরও বাড়তে পারে বৃষ্টির প্রকোপ।

দক্ষিণবঙ্গে বৃষ্টির খবরাখবর:

কিছুদিন বন্ধ রয়েছে বৃষ্টিপাত। আজও আবহাওয়া বেশ শুষ্ক। আগামীকাল থেকে আবারও বৃষ্টি শুরু বাংলায়। হাওয়া দপ্তর সূত্রে খবর, ২৪ তারিখ বৃহস্পতিবার থেকেই বৃষ্টি হবে দক্ষিণবঙ্গের বাঁকুড়া, পশ্চিম বর্ধমান, বীরভূম, পুরুলিয়া, মুর্শিদাবাদ এই জেলাগুলিতে। ২৫ তারিখ শুক্রবার বজ্র-বিদ্যুৎ সহ অল্পবিস্তর বৃষ্টি হতে পারে কলকাতা সহ সব জেলাতেই। ২৬ তারিখ শনিবার আবারও পশ্চিমের জেলাগুলিতেই বাড়বে বৃষ্টি।

বুধবারের আবহাওয়া:

আবারও সকালের দিকটা দিকে হালকা শীত অনুভূত হলে দক্ষিণবঙ্গে। কুয়াশাছন্ন ছিল সারা প্রকৃতি। বেলা বেড়েছে। শীত ও কুয়াশা দুই-ই বিদায় জানিয়েছে। এদিন কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে প্রায় ২৯ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ২০ ডিগ্রি সেলসিয়াস। বাতাসের আপেক্ষিক আদ্রতা হবে ৯৭ শতাংশ। সারাদিন শুষ্ক থাকবে আবহাওয়া। গরম অনুভূত হবে অথচ ঘাম হবেনা। কিছু কিছু জায়গা অল্প মেঘাচ্ছন্ন থাকতে পারে। আগামী ২৪ ঘন্টায় তাপমাত্রার কোনো পরিবর্তন হবেনা। কিন্তু আগামী ৫ দিনে দক্ষিণবঙ্গের তাপমাত্রা ২-৩° পর্যন্ত বাড়তে পারে।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media