whatsapp channel

Weather Report: ফের ঘূর্ণবাতের জের, ভারী বৃষ্টি উত্তরে, রেহাই মিলবে না দক্ষিণবঙ্গেও

ভ্যাপসা গরমে কষ্ট পাচ্ছেন? একে এটা ভাদ্র মাস, তাই রোদের লুটোপুটি থাকবেই। থাকবে প্যাচপ্যাচে গরম আর গলগল করা ঘাম। বিশেষ করে যারা রাস্তায় কাজ করেন বা ছোট ছোট দোকান চালান…

Avatar

HoopHaap Digital Media

ভ্যাপসা গরমে কষ্ট পাচ্ছেন? একে এটা ভাদ্র মাস, তাই রোদের লুটোপুটি থাকবেই। থাকবে প্যাচপ্যাচে গরম আর গলগল করা ঘাম। বিশেষ করে যারা রাস্তায় কাজ করেন বা ছোট ছোট দোকান চালান তাদের কাছে ভাদ্রের পঁচা গরম সত্যি অসহ্যকর। তবে, আছে সুখবর।

বৃষ্টির মুখ দেখবে বাংলা। যদিও এই বছরের শুরু থেকেই গরমের শতাংশ একটু কমই আছে। এদিকে হওয়ায় অফিস সূত্রে জানা যাচ্ছে, সোম ও মঙ্গলবার দুই বঙ্গজুড়েই প্রবল বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। বৃষ্টি হলেও যেমন শান্তি তেমনই থাকবে ভ্যাপসা গরম। কারণ, বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ থাকবে।

ভাদ্র মাসে কেন বৃষ্টি হবে? এর কারণ একটাই, শুক্রবার থেকে ফের ঘূর্ণাবর্ত তৈরি হয়েছে। উত্তর বঙ্গোপসাগর ও সংলগ্ন মধ্য বঙ্গোপসাগরে তৈরি হয়েছে জোড়া ঘূর্ণাবর্ত। ফলে বৃষ্টি হওয়ার সম্ভবনা প্রবল দুই বাংলায়। উল্লেখ্য, নিম্নচাপের কারণেই ভারী বৃষ্টি হতে পারে বাংলায় এবং গঙ্গা উপকূলবর্তী এলাকায় বিশেষভাবে।

যারা কলকাতায় বসবাস করছেন তারাও ভাদ্র মাসের বৃষ্টির ছোঁয়া পাবেন। আজকেই কলকাতার আকাশে হালকা মেঘ দেখা গিয়েছে, কিন্তু আগামী সোম ও মঙ্গলবার বৃষ্টির সম্ভবনা প্রবল। কলকাতা ছাড়াও, উত্তরবঙ্গে বাড়তে পারে বৃষ্টি। কোচবিহার, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার জেলাগুলিতেও বৃষ্টির সম্ভবনা রয়েছে।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media