Hoop NewsHoop Trending

Weather Update: সকাল থেকেই আকাশ মেঘলা, বৃষ্টির সম্ভাবনা বেশি কোন কোন জেলায়!

গরমে উঠেছে ত্রাহি ত্রাহি রব। নাজেহাল মানুষের অবস্থা। না খেয়ে শান্তি না রান্না করে। এরই মধ্যে বাংলায় পালন করা হল জামাই ষষ্ঠী পর্ব। চরম গরমেও রান্না হল পঞ্চব্যঞ্জন। গরমে আম, কাঠাল খেয়েও শান্তি নেই। ঘরে ঘরে হচ্ছে সর্দি কাশি। এদিকে, বৃষ্টির ছিটেফোঁটা যদি না দেখা যায় তবে মানুষ থাকবে কি করে? ঠিক আশায় মরে চাষা, এমনটাই হয়েছে দশা এই মুহূর্তে বাংলার মানুষের।তাহলে কবে আসছে বর্ষা? আজ কি আদৌ বৃষ্টি হবে?

কলকাতা-উত্তরবঙ্গ-দক্ষিণবঙ্গ

আজ কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ৩৫ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ২৯ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি। বাতাসে আদ্রতার পরিমাণ খুবই বেশী। তাই আকাশ মেঘলা থাকলেও বাড়বে গরম, বাড়বে অস্বস্তি। বৃষ্টির সম্ভাবনা আছে। সূত্র বলছে – আজ অর্থাৎ, সোমবার বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে কলকাতা ও তার চারপাশের জায়গায়।

উত্তরবঙ্গে বর্ষা প্রবেশ করে গিয়েছে। মৌসুমী বায়ু উত্তরবঙ্গের মধ্যেই ঘোরাফেরা করছে। ফলে বৃষ্টির সম্ভবনা প্রবল। দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার, জলপাইগুড়ি- এই পাঁচ জেলায় ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা আছে। পাশাপাশি মালদা ও দিনাজপুরে হালকা বৃষ্টি হতে পারে।

দক্ষিণবঙ্গে এখনও মৌসুমী বায়ু প্রবেশ করেনি। ফলে গরম ও অস্বস্তি অব্যহত থাকবে। আজ, অর্থাৎ সোমবার কোনো রকম বৃষ্টির সম্ভবনা নেই দক্ষিণ বঙ্গে, তবে মঙ্গল-বুধবারের দিকে নদিয়া, মুর্শিদাবাদ, পশ্চিম বর্ধমানে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা আছে। যদিও সেই বৃষ্টি বর্ষার নয়। প্রাক বর্ষার বৃষ্টি হতে পারে আগামী দু দিনের মধ্যে।

whatsapp logo