Weather Update: কোথাও ঝমঝমিয়ে তো কোথাও টিপটিপ, শনিতে কি শুক্রবারের থেকেও বেশি বৃষ্টি হবে!

অতিরিক্ত বর্ষার মরশুমে যেমন বৃষ্টি না হয়েছিল, ঠিক তেমনি এখন যেন আকাশটা দেখলেই মনে হয়, শরৎকাল এলো বলে। কখনো মেঘলা আকাশ করছে। ভ্যাপসা গরম থেকে গেছে তবে স্বস্তি মিলছে সামান্য খানিক মাঝে কয়েক দিনের বিরতি, তারপর গত বৃহস্পতিবার রাত থেকে গোটা পশ্চিমবঙ্গ জুড়ে বৃষ্টি হতে শুরু করে দিয়েছে একটা জোর জল্পনা চলছে।

আজকের আবহাওয়া কেমন থাকবে?

আজ সকাল থেকে মেঘলা আকাশ, তবে হাওয়া অফিস থেকে জানানো যাচ্ছে, যে সকাল ন’টা পর্যন্ত কলকাতায় বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে, সামান্য তবে ইতিমধ্যে কয়েকটি এলাকাতে বৃষ্টিপাত হয়েও গেছে বৃষ্টি হলেও এখনই তা কমবে না, আজকে কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ৩২ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে থাকবে সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৭ ডিগ্রি সেলসিয়াস।

উত্তরবঙ্গের আবহাওয়া কেমন থাকবে?

উত্তরবঙ্গের জলপাইগুড়ি, আলিপুরদুয়ারে ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এছাড়া উত্তর দিনাজপুর, কালিম্পং, কোচবিহার, দার্জিলিঙ ভারী বৃষ্টি হতে পারে তাছাড়া বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টিপাত হতে পারে মালদা এবং দুই দিনাজপুরে আগামী সোমবার উত্তরবঙ্গের জলপাইগুড়ি, কোচবিহার জেলাতেও ভারী বৃষ্টি হতে পারে। বাকি উত্তরবঙ্গের জেলাগুলিতে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনা রয়েছে।

দক্ষিণবঙ্গের আবহাওয়া কেমন থাকবে?

মেদিনীপুর, দুই ২৪ পরগনা, বাঁকুড়া, পূর্ব বর্ধমান এ বজ্রবিদ্যুৎসহ বৃষ্টির সম্ভাবনা হতে পারে। এছাড়া বীরভূম, দুই বর্ধমান, পুরুলিয়া, ঝাড়গ্রাম, মেদিনীপুর, মুর্শিদাবাদেও বৃষ্টি হতে পারে।

আগামীকাল কেমন আবহাওয়া থাকবে?

আগামীকাল অর্থাৎ রবিবার পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, পুরুলিয়াতে হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। উত্তরবঙ্গের জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, কোচবিহার এই তিনটি জেলাতেও বৃষ্টি হওয়ার প্রবল সম্ভাবনা রয়েছে।