Hoop News

Weather Update: এবারের শীত নিয়ে আবহাওয়া দপ্তরের পূর্বাভাস জেনে নিন

বিগত বেশ কিছু বছরের শীত কালের স্থায়িত্ব বিচার করলে কিন্তু, শীত আসতে আসতে নভেম্বরের শেষ কিংবা ডিসেম্বরের শুরু করে দেয়, শেষে সেই শীত টেনেটুনে ফেব্রুয়ারি পর্যন্ত থাকে, তারপরেই এসে যায় বসন্ত আর গরমের দাপাদাপি। কিন্তু, এবারে হেমন্ত একটু আগেই এন্ট্রি নিচ্ছে, ফলে শীত কিন্তু আগেভাগে হানা দেবে। তৈরি রাখুন শীত বস্ত্র।

আলিপুর হওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী এদিন কলকাতা ও পার্শ্ববর্তী অঞ্চলে দিনের সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩১ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি। শীত না এলেও সন্ধ্যার পর থেকে ভোর পর্যন্ত ঠান্ডা অনুভব হবে। সকালের দিকে কিছু জায়গায় কুয়াশা দেখা দিতে পারে, এমনকি বাচ্চা বয়স্কদের জন্য হালকা শীত বস্ত্র ব্যবহারযোগ্য হয়ে উঠতে পারে।

তাহলে এখন অনুভব হচ্ছে হেমন্তের দুষ্টু মিষ্টি হাতছানি, এরপর নভেম্বরের দ্বিতীয় সপ্তাহ থেকেই শীত এসে দাদাগিরি শুরু করতে পারে। আর এই খবর গোটা বাংলার জন্য দুর্দান্ত হতে পারে।

বৃষ্টি কি আর হবে? এমন প্রশ্ন অনেকের মনে উঁকি দিচ্ছে ঠিকই। কারণ, পুজোর মুখে বৃষ্টি যেভাবে চোখ রাঙিয়ে গিয়েছে তাতে করে কিছু মানুষ এখনও সন্ধ্যার পর ব্যাগে ছাতা নিয়ে ঘোরেন। তবে, আর বৃষ্টির জন্য চিন্তা নয়, আপাতত তিনি ছুটিতে আছেন। সূত্রের খবর অনুযায়ী, আংশিক মেঘলা আকাশ হলেও বৃষ্টিপাতের কোনও সম্ভাবনা থাকবে না।

whatsapp logo