whatsapp channel

Weather Update: স্বস্তির বৃষ্টি উধাও! কাল থেকে বাড়বে তাপমাত্রা, বড় পরিবর্তনের ইঙ্গিত আবহাওয়া দপ্তরের

গরমে নাজেহাল বঙ্গবাসী সদ্য বৃষ্টির মুখ দেখেছে, এরমধ্যেই আবহাওয়া দপ্তর জানাচ্ছে কাল থেকে তাপমাত্রা বাড়বে। সকাল থেকে আকাশ মেঘলা থাকলেও বৃষ্টির কোনো চিহ্ন নেই। বাড়ছে গরম,ঘামছে মানুষ। এদিকে আষাঢ় মাস…

Avatar

Susmita Kundu

গরমে নাজেহাল বঙ্গবাসী সদ্য বৃষ্টির মুখ দেখেছে, এরমধ্যেই আবহাওয়া দপ্তর জানাচ্ছে কাল থেকে তাপমাত্রা বাড়বে। সকাল থেকে আকাশ মেঘলা থাকলেও বৃষ্টির কোনো চিহ্ন নেই। বাড়ছে গরম,ঘামছে মানুষ। এদিকে আষাঢ় মাস শুরু হয়ে গিয়েছে, কিন্তু ক্ষনিকের বৃষ্টি আনছে না মনে স্বস্তি। সাধারণ মানুষ যেমন বৃষ্টির জন্য হাপিত্যেশ করে বসে আছে, তেমন কৃষক বন্ধুরাও ভালো ফসলের জন্য বৃষ্টির আশায় দিন গুনছেন। চলুন জানি কেমন থাকবে কলকাতা সহ উত্তরবঙ্গ ও দক্ষিণবঙ্গের আবহাওয়া। জেনে নিন সম্পূর্ণ তথ্য বিস্তারিত (Today’s Weather Update)।

কলকাতার আবহাওয়া – বৃষ্টির আশায় বসে থেকে লাভ নেই। সকাল থেকে আকাশ মেঘলা থাকলেও তেমন বৃষ্টির সম্ভবনা নেই। যদিও, উত্তর ২৪ পরগনা, নদিয়া, মুর্শিদাবাদ ও বীরভূমে বজ্রবিদ্যুৎ সহ দু-এক পশলা ভারী বৃষ্টির সম্ভাবনা আছে।

উত্তরবঙ্গের আবহাওয়া – মৌসুমী বায়ু প্রথমেই উত্তরবঙ্গের প্রবেশ করে তাই বৃষ্টির বিশেষ সম্ভবনা থাকে উত্তরবঙ্গে। সূত্রের খবর অনুযায়ী, উত্তরবঙ্গে আগামী পাঁচ দিন ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভবনা আছে। কমলা সতর্কতা জারি হয়েছে কোচবিহার, জলপাইগুড়ি ও আলিপুরদুয়ারের জন্য। পাহাড়ে ধস নামার সম্ভবনা আছে। সূত্র জানাচ্ছে, দার্জিলিং ও কালিম্পংয়ের বেশ কিছু জায়গায় প্রবল ভূমিধসের সম্ভাবনা রয়েছে, এবং প্রায় ৭০-২০০ মিলিমিটার পর্যন্ত বৃষ্টিপাত হতে পারে বলে খবর। বজ্র বিদ্যুৎ সহ বৃষ্টিপাতের সময় বিনা প্রয়োজনে বাড়ির বাইরে বেরোনো যেমন নিষিদ্ধ, তেমনই প্রবল বৃতিপাতের সময় নদীতে গিয়ে মাছ ধরার কাজেও নিষেধাজ্ঞা জারি রয়েছে।

দক্ষিণবঙ্গের আবহাওয়া – উত্তরবঙ্গের পাশাপাশি দক্ষিণবঙ্গের জন্যেও রয়েছে সুখবর। মুর্শিদাবাদ, বীরভূম, নদিয়া ও উত্তর ২৪ পরগনা জেলায় বজ্রবিদ্যুৎ-সহ বিক্ষিপ্তি বৃষ্টির সম্ভাবনা আছে বলে সূত্রের খবর।

whatsapp logo