whatsapp channel

Weather: ছুটির দিনেও নেই স্বস্তি, আজ দিনভর বৃষ্টির দাপট চলবে এই কয়েকটি জেলায়

আজ সকাল থেকেই রাজ্যজুড়ে আকাশের মুখ ভার। কোথাও বৃষ্টি নামবো নামবো অবস্থা, কোথাও আবার চলছে ঝিরঝিরে বৃষ্টি। কোনো কোনো জেলায় আবার ভারী বৃষ্টি নেমেছে ভোরের আলো ফুটে ওঠার সাথেই। আর…

Debaprasad Mukherjee

Debaprasad Mukherjee

আজ সকাল থেকেই রাজ্যজুড়ে আকাশের মুখ ভার। কোথাও বৃষ্টি নামবো নামবো অবস্থা, কোথাও আবার চলছে ঝিরঝিরে বৃষ্টি। কোনো কোনো জেলায় আবার ভারী বৃষ্টি নেমেছে ভোরের আলো ফুটে ওঠার সাথেই। আর এই মুহূর্তের আবহাওয়ার আপডেটের দিকে নজর রাখলে দেখা যাচ্ছে যে এমন আবহাওয়া বজায় থাকবে এই উইকেন্ডে। এবছর রাজ্যে বর্ষার ঘাটতি থাকলেও শরতের শুরুতে নিম্নচাপের জেরে তার বদলে যেতে চলেছে অনেকাংশে। ফলস্বরূপ পুজোর আগে এই উইকেন্ডে ভাসবে গোটা রাজ্য।

এদিকে আবহাওয়া অফিসের পূর্বাভাসের দিকে নজর দিলে কিন্তু তেমনটাই দেখা যাচ্ছে। হাওয়া অফিস জানিয়েছে যে ইতিমধ্যে একটি সক্রিয় নিম্নচাপ অবস্থান করছে উত্তর-পশ্চিম বঙ্গোপসাগর এবং সংলগ্ন পশ্চিমবঙ্গ-ওড়িশা উপকূলে। এই নিম্নচাপ ক্রমেই উত্তর ওড়িশা এবং পশ্চিমবঙ্গ উপকূল হয়ে পশ্চিমের জেলাগুলির উপর দিয়ে এগিয়ে আসছে। আর এর জেরেই জারি হয়েছে ভারী বৃষ্টির পূর্বাভাস। এখন দেখে নিন আজ রাজ্যজুড়ে কেমন থাকবে আবহাওয়ার গতিপথ।

■ কলকাতার আবহাওয়া: হাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী, আজ সারাদিন কলকাতা ও আশপাশের গাঙ্গেয় এলাকায় হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। এদিকে আজ শহরের সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ২৮ ও ২৬ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে। পাশাপাশি, এদিন বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ ৯৫ শতাংশ এবং ৮৭ শতাংশের মাঝামাঝি অবস্থায় থাকবে।

■ দক্ষিণবঙ্গের আবহাওয়া: আজ থেকে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বৃষ্টিপাতের পরিমান বাড়তে পারে বলে জানিয়েছে হাওয়া অফিস। আজ উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, পশ্চিম বর্ধমান, হাওড়া, কলকাতা, হুগলি, পুরুলিয়া, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া, পূর্ব বর্ধমান ও নদিয়া জেলায় রয়েছে মাঝারি বৃষ্টির সম্ভাবনা। এছাড়াও বীরভূম ও মুর্শিদাবাদ জেলায় আগামীকাল থেকে বৃষ্টির পরিমান বাড়তে পারে বলে পূর্বাভাস রয়েছে হাওয়া অফিসের।

■ উত্তরবঙ্গের আবহাওয়া: আজ উত্তরবঙ্গের কয়েকটি জেলাতে রয়েছে ভারী থেকে অতি ভারী বৃষ্টির পূর্বাভাস। কার্যত প্রকৃতি তোলপাড় হবে আজ পাহাড়ি জেলাগুলিতে। হাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী, আজ দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার, জলপাইগুড়ি ও উত্তর দিনাজপুর জেলায় রয়েছে ভারী বৃষ্টির সম্ভাবনা। পাশাপাশি দক্ষিণ দিনাজপুর ও মালদা জেলায় আজ রয়েছে মাঝারি বৃষ্টির পূর্বাভাস।

whatsapp logo
Debaprasad Mukherjee
Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা