whatsapp channel

Tourism: রিভারসাইড ভালোবাসেন? ঘুরে আসুন কলকাতা থেকে ঢিলছোঁড়া দূরত্বের এই গ্রাম থেকে

কলকাতা থেকে ঢিল ছোঁড়া দূরত্বে ঘুরে আসতে পারেন অসাধারণ একটি জায়গা থেকে। এই জায়গাতে গেলে একদিনের জন্য মন বেশ ভালো হয়ে যাবে শহরের মধ্যেও অথচ শহরের সেই কংক্রিটের জঙ্গলের দম…

Shreya Chatterjee

Shreya Chatterjee

কলকাতা থেকে ঢিল ছোঁড়া দূরত্বে ঘুরে আসতে পারেন অসাধারণ একটি জায়গা থেকে। এই জায়গাতে গেলে একদিনের জন্য মন বেশ ভালো হয়ে যাবে শহরের মধ্যেও অথচ শহরের সেই কংক্রিটের জঙ্গলের দম বন্ধ হওয়া আবহাওয়া একেবারেই নেই। জায়গাটি হয়তো অনেকেই ঘুরে ফেলেছেন, কিন্তু আপনার যদি জায়গাটি এখনো না ঘোরা হয়ে থাকে, তাহলে চটপট সপ্তাহান্তে একদিন ছুটির দিন দেখে ঘুরে আসতে পারেন এই অসাধারণ জায়গা থেকে।

শ্যামপুর ব্লকে অবস্থিত গাদিয়াড়া একটি পিকনিক স্পট একদিনের ছুটিতে পরিবারকে নিয়ে অথবা যদি মনের মানুষকে নিয়ে একটু নিরিবিলি জায়গায় কাটাতে চান, তাহলে এটি আপনার জন্য ভীষণ উপযুক্ত একটি ডেস্টিনেশন। কলকাতার ধর্মতলা থেকে বাসে করে সহজেই মাত্র দু ঘন্টার মধ্যে পৌঁছে যেতে পারবেন গাদিয়াড়া। এ ছাড়া হাওড়া থেকে বাগনান লোকালে চেপে বাগনান স্টেশন থেকে খুব সহজেই এই জায়গায় পৌঁছানো যায়।

রূপনারায়ণ, ভাগীরথী এবং হলদি নদীর সঙ্গমস্থল হল গাদিয়াড়া। কিন্তু এখানে আরেকটি অদ্ভুত ব্যাপার আছে উল্টো দিকের জায়গাটি পরছে পশ্চিম মেদিনীপুর। মানে আপনার একদিকে হাওড়া আর সামনে যে অংশটি আপনার চোখের সামনে ভেসে উঠবে সেই জায়গাটি হল পশ্চিম মেদিনীপুর, ব্যাপারটা কিন্তু বেশ মজাদার। পশ্চিম পাড়ে রয়েছে পূর্ব মেদিনীপুরের গেঁওখালি, ইচ্ছা করলে নৌকা করে ঘুরে আসতে পারেন মেদিনীপুর থেকে। দক্ষিণ পাড়ে রয়েছে দক্ষিণ 24 পরগনার নুরপুর এবং রায়চক।

গাদিয়াড়া থেকে খুব সহজেই পৌঁছে যেতে পারেন হলদিয়া বন্দর। এছাড়াও এখান থেকে ৩০ কিলোমিটার দূরে রয়েছে গড়চুমুক। ইচ্ছা করলে ঘুরে আসতে পারেন সেখান থেকে। জায়গাটি ৫৮ গেট, নামেও পরিচিত। তাই এখান থেকে ঘুরে আসতে পারেন অনেক জায়গায় থাকার জন্য রয়েছে প্রচুর হোটেল রেস্টুরেন্ট, সেখানে ঠিকঠাক করে খাওয়া দাওয়া করে এদিক-ওদিক ঘুরে একটা দিন খুব সুন্দর করে কাটাতে পারবেন।

whatsapp logo
Shreya Chatterjee
Shreya Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে তুলে ধরি। অনলাইনের সুবাদে রান্নার রেসিপি, রূপচর্চা, কুকিং টিপস, বেড়ানোর জায়গার সন্ধান এগুলো যেমন জানা প্রয়োজন, ঠিক তেমনি মনোরঞ্জনের জন্য শর্টফিল্ম, সিরিজ এগুলোরও সমান গুরুত্ব। সমস্ত খবরকেই লেখার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করি। অনেক ধন্যবাদ সকলক