Hoop News

Weather: শুক্রবার তুমুল বৃষ্টির ইঙ্গিত কলকাতা সহ বিভিন্ন জেলায়, শনিতেই হাওয়া বদল!

গত বেশ কয়েক মাস ধরে দক্ষিণবঙ্গে বৃষ্টির অভাব দেখা দিয়েছিল। এই বৃষ্টিতে আশা করা যাচ্ছে, সেই ঘাটতি অনেকটাই মিটে যাবে। এমনটাই জানাচ্ছে, আবহাওয়া অফিস গত বুধবার,গতকাল এবং আজকে যে পরিমাণ বৃষ্টি হয়েছে, তাতে জানানো হচ্ছে যে, প্রচুর পরিমাণে বৃষ্টির সম্ভাবনা রয়েছে এবং আবহাওয়ার অবস্থা থেকে জানানো হচ্ছে যে এই বৃষ্টি শনিবার পর্যন্ত চলতে পারে। যদিও শনিবার থেকে বৃষ্টির পরিমাণ অনেকাংশেই কমে যাবে এমনটাও জানানো হচ্ছে। শনিবার হালকা বৃষ্টি হতে পারে দক্ষিণবঙ্গের জেলায় জেলায়, এই বৃষ্টি হতে পারে রবিবার দিন।

দক্ষিণবঙ্গের বৃষ্টির ঘাটতি রয়েছে ৪২ শতাংশ, আগস্ট এবং সেপ্টেম্বর মাসের সেই ঘাটতি অনেকটাই মিটে যাবে বলে জানানো হচ্ছে, চলতি বছর স্বাভাবিকের তুলনায় অনেক বৃষ্টিপাত কম হচ্ছে দক্ষিণবঙ্গে উত্তরবঙ্গে বৃষ্টির সম্ভাবনা অনেকটাই বেশি। প্রতি বছর স্বাভাবিকের তুলনায় বৃষ্টি অনেক কম হয়েছে, উত্তর দিনাজপুর, মালদা, বীরভূম এবং মুর্শিদাবাদের বৃষ্টির পরিমাণ অনেকটাই কম এমনটাই বলছে আবহাওয়া অফিস।

আর কোন কোন জেলায় ভারী বৃষ্টি হবে দেখে নিন?

শুক্রবার ভারী বৃষ্টি হতে পারে পশ্চিম বর্ধমান, মুর্শিদাবাদ, বীরভূম এবং পুরুলিয়া, নদীয়া, হুগলি, হাওড়া, কলকাতা এবং উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনার বিভিন্ন জায়গাতে বৃষ্টির পরিমাণ অনেকটাই বেড়ে যাবে। তাই যারা প্রতিদিন অফিস যান, অবশ্যই হাতে একটা ছাতা রাখবেন। তা না হলে এই বৃষ্টিতে ভিজে অনেক সময় শরীর খারাপ হতে পারে।

আজকে কলকাতার আবহাওয়া কেমন থাকবে চটপট দেখে দিন?

সকাল থেকেই শহর কলকাতায় আকাশ মেঘলা হয়ে রয়েছে এবং মাঝে মধ্যেই বৃষ্টি হচ্ছে দিন ও রাতের মধ্যে তাপমাত্রার স্বাভাবিক থাকবে, এছাড়া একটা আর্দ্রতাজনিত অস্বস্তি থাকবে অর্থাৎ বৃষ্টি হওয়ার আগে প্রচন্ড পরিমাণে ঘাম হবে। বৃষ্টি হলে ঘাম অনেকটাই কমে যাবে, এবং ওয়েদার অনেক বেশি ঠান্ডা হয়ে যাবে।

গতকাল অর্থাৎ বৃহস্পতিবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৮.৩ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ৪.২ ডিগ্রি সেলসিয়াস কম এবং এদিন শহরের সর্বনিম্ন তাপমাত্রা ২৬.২ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ০.৪ ডিগ্রি সেলসিয়াস কম। এই দিন বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ সর্বাধিক ৯৮ শতাংশ এবং সর্বনিম্ন ৯১ শতাংশ থাকবে।

Related Articles