Hoop NewsHoop Trending

Weather Report: ফের ঝড়বৃষ্টির ইঙ্গিত! আগামী ২৪ ঘন্টায় কি ঘটতে চলেছে রাজ্যে?

জাওয়াদ-এর রেশ এখনো নির্মূল হয়নি। শনি রবি টানা বৃষ্টির মুখোমুখি হয় উড়িষ্যা, দীঘা সহ বাংলার বহু জায়গা। হাওড়া, হুগলী, মেদিনীপুর, চব্বিশ পরগনা সমস্ত জায়গা জুড়ে ভারী বৃষ্টি হয় শনি ও রবি। আজ সোমবার, এদিন সকালেও ভারী বৃষ্টি হয় শহর জুড়ে। বিভিন্ন রাস্তায় জল জমে, বিশেষত নিচু জায়গায় এখনও জল জমে রয়েছে। তাহলে কবে এই নিম্নচাপের হাত থেকে রেহাই পাওয়া যাবে?

আলিপুর আবহাওয়া দপ্তর বলছে, এত সহজে বৃষ্টি থেকে মুক্তি পাচ্ছে না বঙ্গ বাসী। গাঙ্গেয় পশ্চিমবঙ্গে আরও বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এছাড়াও আরো বেশি বৃষ্টির বেশি বৃষ্টি হতে পারে, মুর্শিদাবাদ, নদিয়া এবং উত্তর ২৪ পরগনা জেলায়।

এই অনাবৃষ্টির জেরে চাষীদের মাথায় হাত। শীতের বহু সবজি নষ্ট হয়েছে, এমনকি সবজির দাম বেড়েই চলেছে। এছাড়াও বেড়েছে মশার উপদ্রব। গাড়ি হোক বা বাড়ি কিংবা খেলার মাঠ সর্বত্র মশার তাণ্ডবে অতিষ্ঠ মানুষ।

তাহলে কি আগামীকাল আবার আকাশ পরিস্কার হবে? সূর্যের ঝলমলে আলো কি উপভোগ করতে পারবে বঙ্গ বাসী? নাকি বৃষ্টির দাপটে নাজেহাল হতে হবে? কী বলছে হওয়া অফিস? এখনও পর্যন্ত জানা হচ্ছে, পরবর্তী ২৪ ঘণ্টা অর্থাৎ ৭ ডিসেম্বর মঙ্গলবার সকালের মধ্যে উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর এবং মালদহ জেলায় হাল্কা বৃষ্টি হতে পারে। তবে, কলকাতা ও তার সংলগ্ন এলাকা শুষ্ক থাকবে। যারা এর মধ্যে পাহাড়ি জায়গায় ঘুরতে গিয়েছেন, তাদের জন্য খবর সুখকর নয়। জানা যাচ্ছে, ৮ ডিসেম্বর বুধবার সকালের মধ্যে হিমালয়ের পাদদেশের ৫ জেলা দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার এবং কোচবিহার জেলায় বৃষ্টি হতে পারে।

Related Articles