Advertisements

বদলে যাচ্ছে কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসের রুট, শিয়ালদহ থেকে কোন গন্তব্যে পৌঁছবে এই ট্রেন!

Shreya Maitra Chatterjee

Shreya Maitra Chatterjee

Follow

প্রতিদিন কোটি কোটি রাত্রি রেলের মাধ্যমে নিজের গন্তব্যস্থলে চলে যান, তাই ভারতীয় রেল হচ্ছে ভারতীয় লাইফ লাইন হিসেবে পরিচিত হয়। তবে শুধুমাত্র যে যার কাজ করেন, এমনটা কিন্তু নয় এই রেলকে কেন্দ্র করে অনেক মানুষের জীবন জীবিকা চলে। বিশ্বের বৃহত্তম নেটওয়ার্ক হল এই ভারতীয় রেল ব্যবস্থা। তাই এর নামে রয়েছে অনেক রেকর্ড।

ভারতের মতো দেশের রাজধানী, দুরন্ত এক্সপ্রেস, শতাব্দী এক্সপ্রেস ছাড়াও চলেছে বন্দে ভারত, তেজস এক্সপ্রেস আরও অনেক নামকরা ট্রেন। ভারতের বহু ট্রেন যাত্রীদের সঙ্গে বেশ অনেকটাই জড়িয়ে রয়েছে তার মধ্যে অসাধারণ একটি ট্রেন হল কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস। এই ট্রেন শিয়ালদা স্টেশন থেকে ছেড়ে ত্রিপুরার রাজধানী আগরতলা পর্যন্ত পৌঁছে যায়।

কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস এর বদলে যাবে রুট

এতদিন কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস ত্রিপুরার রাজধানী আগরতলা পর্যন্ত পৌঁছে যেত, তবে এইবার বদলে দেওয়া হল এই ট্রেনের রুট। এবার এই ট্রেনটি শিয়ালদা স্টেশন থেকে ছেড়ে ত্রিপুরার রাজধানী আগরতলা পৌঁছে যাবে আরও কিছুটা দূর।

কতদূর পর্যন্ত যাবে কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস

ত্রিপুরার রাজধানী আগরতলা ছাড়িয়ে পৌছে যাবে সবরুম পর্যন্ত। তাহলেই বোঝা যাচ্ছে, যে এই ট্রেনের যাত্রীরা আরও কিছুটা এগিয়ে যেতে পারবেন।

ট্রেনের টাইম টেবিলের পরিবর্তন হচ্ছে কি ?

রুট খানিকটা এগিয়ে গেলেও ট্রেনের সময় কিন্তু অপরিবর্তিত থাকছে। ট্রেনের টাইম টেবিল বৃহস্পতি ও শুক্রবার, শিয়ালদহ থেকে সকাল ৬:৫০ মিনিটের ছাড়বে তারপর ট্রেনটির পরের দিন সন্ধ্যায় ৮ টায় পৌঁছে যাবে সবরুম। এই ট্রেনটি আগরতলা এবং উদয়পুরে পৌঁছবে যথাক্রমে বিকেল ৫:২৫ মিনিট এবং সন্ধ্যা ৬:১৩ মিনিটে।

Shreya Maitra Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে ...

Trending

Video

Shorts

whatsapp [#128] Created with Sketch.

Join

Follow