Hoop News

Weather Update: সারারাত ভারী বৃষ্টির পর শনিতেও বর্ষণের ইঙ্গিত, বাড়তি সতর্কতা কোন কোন জেলায়!

দক্ষিণবঙ্গের মুর্শিদাবাদ, নদীয়া, উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, কলকাতা, দুই মেদিনীপুরের হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা আছে আজ। এছাড়া কাল-পরশু পশ্চিম উপকূলের পশ্চিম অঞ্চলের যে জেলাগুলো রয়েছে, সেখানে বাড়ি বৃষ্টির সম্ভাবনা রয়েছে, তারপরের দিনগুলোতে বীরভূম, মুর্শিদাবাদ, দুই পরগনাতে ভারী থেকে হতে পারে বৃষ্টি হবে এবং কলকাতাতেও বৃষ্টি হবে।

আজকে উত্তরবঙ্গের পাঁচটি জেলায় বজ্রবিদ্যুৎসহ ঝড়ের গতিতে হাওয়া বইতে পারে এবং দুই মেদিনীপুর, দুই চব্বিশ পরগনাতেও ভারী বৃষ্টি হতে পারে। তবে বৃষ্টির সঙ্গে সঙ্গে ঝোড়ো হওয়া এবং বজ্রপাত হতে পারে, তাই সেই দিক থেকে অবশ্যই সাবধানে থাকবেন।

শনিবার রবিবার রাজ্যে ভারী বৃষ্টি হতে পারে, উত্তরবঙ্গে অতি ভারী বৃষ্টি আর দক্ষিণবঙ্গে ভারী বৃষ্টির সম্ভাবনা আছে। শনিবার বজ্রবিদ্যুৎসহ বৃষ্টি হতে পারে, তার সঙ্গে প্রায় পঞ্চাশ কিলোমিটার প্রতি ঘন্টায় বেগে ঝড়ো হাওয়া বইতে পারে। এছাড়া ২৪ ঘন্টায় দক্ষিণবঙ্গের বেশিরভাগ জেলাতেই ভারী বৃষ্টির সম্ভাবনা। রবিবারের পাঁচ জেলাতে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

দেশের বেশিরভাগ জায়গাতেই পৌঁছে গেছে দক্ষিণ-পশ্চিমে বায়ু, দক্ষিণবঙ্গবাসীর কাছে আর কোন চিন্তার বিষয় নয়, এই মৌসুমী বায়ু জম্মু-কাশ্মীর থেকে রাজস্থান পর্যন্ত পৌঁছে গেছে তিন দিন আগেই আন্দামান নিকোবর দ্বীপপুঞ্জে এসেছিল বর্ষা। হাওয়া অফিস মনে করছে, নির্ধারিত সময় অর্থাৎ ৮ই জুলাই এর আগেই বর্ষা এসে যাবে সারা দেশে।

শনিবার দক্ষিণবঙ্গের ন’টি জেলার মধ্যে বৃষ্টি হতে পারে, সেই বৃষ্টি রবিবারেও চলবে। উত্তরবঙ্গে ও ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে পার্বত্য এলাকার উপরের দিকে যে ৫ জেলা আছে অর্থাৎ কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার, দার্জিলিং এবং জলপাইগুড়ি সেখানে বৃষ্টির পরিমাণ অনেকটাই বেড়ে যাবে। এছাড়াও বৃষ্টির সম্ভাবনা রয়েছে দুই দিনাজপুর এবং মালদাতে।

Related Articles