Finance News

Gold Price: শুক্রবারেও সামান‍্য বৃদ্ধি দামে, সপ্তাহান্তে কলকাতায় কত দর চলছে সোনার!

কেনা হোক না হোক, সোনার (Gold Price) প্রতি ঝোঁক থাকে সকলেরই। অনেকে সোনার উপর বিনিয়োগও করে থাকেন। ফলত সোনার দাম নিয়ে চর্চা হয়। প্রায় প্রতিদিনই দর বদলায় এই মহা মূল‍্যবান ধাতুর। মাঝেমধ‍্যে দর এক থাকলে বা দামে পতন হলেও তা সাময়িক। অধিকাংশ দিনই সোনার দাম থাকে চড়া।

তবে যে হারে সোনার দাম দিনকে দিন বেড়েই চলেছে বিশেষজ্ঞদের মতে, অদূর ভবিষ‍্যতে মধ‍্যবিত্তদের হাতের নাগালের বাইরে চলে যেতে পারে। শুক্রবার, ২রা অগাস্ট কত দামে বিকোচ্ছে সোনা, রূপো? জেনে নেওয়া যাক।

শুক্রবার সোনার দাম

শনিবার প্রতি গ্রাম ২৪ ক‍্যারাট সোনার দাম ছিল ৬,৯০০ টাকা। কেজি প্রতি দাম রয়েছে ৬,৯০,০০০ টাকা। এদিন দাম বেড়েছে ২৭০০ টাকা। রবিবার অপরিবর্তিত রয়েছে দাম। সোমবার ২৪ ক‍্যারাট সোনার দাম রয়েছে ৬,৯১৬ টাকা। কেজিতে দাম রয়েছে ৬,৯১,৬০০ টাকা। মঙ্গলবার ২৪ ক‍্যারাট সোনার ১ গ্রামের দাম ছিল ৬,৮৯৫ টাকা। আর কেজিতে দাম ছিল ৬,৮৯,৫০০ টাকা। বুধবার ১ গ্রাম সোনার দাম বেড়ে হয়েছিল ৬,৯৮২ টাকা। এক কেজি সোনার দাম ছিল ৬,৯৮,২০০ টাকা। বৃহস্পতিবার ১ গ্রাম সোনার দাম রয়েছে ৭,০৩৬ টাকায়।কাজেএক কেজি সোনার দাম ছিলফথয ৭,০৩,৬০০ টাকা। শুক্রবার কেজি প্রতি দাম রয়েছে ৭,০৬,৯০০ টাকা।

শনিবারে ১ গ্রাম গহনা সোনার দাম ছিল ৬,৩২৫ টাকা এবং ১ কেজি সোনার দাম ছিল ৬,৩২,৫০০ টাকা। রবিবার দামে কোনো হ্রাসবৃদ্ধি হয়নি সোনার। সোমবারে গ্রাম প্রতি সোনার দাম রয়েছে ৬,৩৪০ টাকা এবং কেজি প্রতি দাম রয়েছে ৬,৩৪,০০০ টাকা। মঙ্গলবার কেজি প্রতি গহনা সোনার দাম ছিল ৬,৩২,০০০ টাকা। বুধবার গ্রাম প্রতি দাম ছিল ৬,৪০০ টাকা এব‌ং ১ কেজি সোনার দাম ছিল ৬,৪০,০০০ টাকা। বৃহস্পতিবার এক গ্রাম সোনার দাম বেড়ে হয়েছে ৬,৪৫০ টাকা এবং কেজিপ্রতি সোনার দাম রয়েছে ৬,৪৫,০০০ টাকা। শুক্রবার ১ কেজি সোনার দাম রয়েছে ৬,৪৮,০০০ টাকা।

শনিবার কেজি প্রতি ১৮ ক‍্যারাট সোনার দাম ছিল ৫,১৭,৫০০ টাকা। রবিবার ১৮ ক‍্যারাট সোনার দামেও কোনো পরিবর্তন আসেনি। সোমবার কেজি প্রতি সোনার দাম রয়েছে ৫,১৮,৮০০ টাকা। মঙ্গলবার ১ কেজি সোনার দাম ছিল ৫,১৭,১০০ টাকা। বুধবার কেজি প্রতি ১৮ ক‍্যারাট সোনার দাম ছিল ৫,২৩,৭০০ টাকা। বৃহস্পতিবার সোনার দাম রয়েছে কেজি প্রতি ৫,২৭,৮০০ টাকা। শুক্রবার সোনার দাম রয়েছে কেজি প্রতি ৫,৩০,২০০ টাকা।

শুক্রবার রূপোর দাম

শনিবার গ্রাম প্রতি রূপোর দাম ছিল ৮৪.৪০ টাকা। কেজিতে এদিন রূপোর দাম রয়েছে ৮৪,৪০০ টাকা।

রবিবার রূপোর দামেও কোনো হেরফের হয়নি।

সোমবার দাম বেড়ে হয়েছে গ্রাম প্রতি ৮৫ টাকা এবং কেজি প্রতি ৮৫,০০০ টাকা।

মঙ্গলবার ১ গ্রাম রূপোর দাম ছিল ৮৪.৫০ টাকা এবং কেজি প্রতি দাম ছিল ৮৪,৫০০ টাকা।

বুধবার গ্রাম প্রতি রূপোর দাম রয়েছে ৮৬.৫০ টাকা এবং কেজি প্রতি রূপোর দাম রয়েছে ৮৬,৫০০ টাকা।

বৃহস্পতিবার প্রতি গ্রাম রূপোর দাম রয়েছে ৮৭.১০ টাকা এবং এক কেজি রূপোর দাম রয়েছে ৮৭,১০০ টাকা।

শুক্রবারের জন‍্য দাম চলছে কেজি প্রতি ৮৬,৫০০ টাকা।

Related Articles