Finance News

Gold Price: টানা দুদিন বৃদ্ধির পর রবিবারে অপরিবর্তিত সোনার দাম, দেখে নিন এদিনের দর

আমাদের ভারতীয়দের কাছে সোনা (Gold Price) আলাদা গুরুত্ব বহন করে। বিয়েতে সোনার গয়না পরা এক রকম অলিখিত নিয়ম, তেমনি সময় সুযোগ পেলেই টুকটাক সোনা কিনে রাখেন অনেকেই। আসলে সোনা এমনি একটি ধাতু যাতে বিনিয়োগ করে থাকেন অনেকে। বিপদে আপদেও অনেক সময় কাজে আসে সনা।

তবে যে হারে সোনার দাম দিনকে দিন বেড়েই চলেছে তাতে বিশেষজ্ঞদের মতে, অদূর ভবিষ‍্যতে মধ‍্যবিত্তদের হাতের নাগালের বাইরে চলে যেতে পারে। ১১ ই অগাস্ট, রবিবার কলকাতায় কত দামে বিকোচ্ছে সোনা, রূপো? জেনে নেওয়া যাক।

রবিবার সোনার দাম

বুধবার ১ গ্রাম সোনার দাম ছিল ৬,৯২৭ টাকা। কেজি প্রতি ২৪ ক‍্যারাট সোনার দাম এদিন ছিল ৬,৯২,৭০০ টাকা। অর্থাৎ আরো ৪,৪০০ টাকা কমেছে দাম। বৃহস্পতিবারে সোনার দামে কোনো পরিবর্তন আসেনি। শুক্রবার ১ গ্রাম সোনা্র দাম বেড়ে হয়েছে ৭,০০৯ টাকা এবং কেজি প্রতি সোনার দাম রয়েছে ৭,০০,৯০০ টাকা। মোট দাম বেড়েছে ৮২০০ টাকা। শনিবার ১ গ্রাম ২৪ ক‍্যারাট সোনার দাম রয়েছে ৭,০৩,১ টাকা। ১ কেজি সোনার দাম এদিন রয়েছে ৭,০৩,১০০ টাকা। রবিবারে ২৪ ক‍্যারাট সোনার দামে কোনো পরিবর্তন আসেনি।

বুধবার ১ গ্রাম সোনার দর ছিল ৬,৩৫০ টাকা। ১ কেজি ২২ ক‍্যারাট সোনার দাম এদিন ছিল ৬,৩৫,০০০ টাকা। বৃহস্পতিবার গহনা সোনার দামেও কোনো পরিবর্তন আসেনি। শুক্রবার গ্রাম প্রতি সোনার দাম রয়েছে ৬,৪২৫ টাকা। কেজি প্রতি গহনা সোনার দাম এদিন রয়েছে ৬,৪২,৫০০ টাকা। গ্রাম প্রতি ২২ ক‍্যারাট সোনার দাম শনিবার রয়েছে ৬,৪৪৫ টাকা এবং কেজি প্রতি সোনার দাম এদিন রয়েছে ৬,৪৪,৫০০ টাকা। ২২ ক‍্যারাটের ক্ষেত্রেও রবিবার অপরিবর্তিত রয়েছে দর।

বুধবার কেজি প্রতি ১৮ ক‍্যারাট সোনার দর ছিল ৫,১৯,৬০০ টাকা। বৃহস্পতিবারেও একই রয়েছে দাম। শুক্রবার ১ কেজি ১৮ গ্রাম সোনার দাম রয়েছে ৫,২৫,৭০০ টাকা। শনিবার কেজি প্রতি সোনার দর চলছে ৫,২৭,৩০০ টাকা। ১৮ ক‍্যারাট সোনার দাম রয়েছে অপরিবর্তিত।

রবিবার রূপোর দাম

বুধবার কেজি প্রতি রূপোর দাম ছিল ৮২,০০০ টাকা।

বৃহস্পতিবার ১ কেজি রূপোর দাম রয়েছে ৮১,৫০০ টাকা।

শুক্রবার কেজি প্রতি রূপোর দাম রয়েছে ৮৩,০০০ টাকা।

শনিবার ১ গ্রাম রূপোর দাম রয়েছে ৮৩.১০ টাকা এবং ১ কেজি রূপোর দাম রয়েছে ৮৩,১০০ টাকা।

রবিবার রূপোর দামও রয়েছে অপরিবর্তিত।

Related Articles