Finance News

Gold Price: লক্ষ্মীবারের আগে দারুণ সস্তা হল সোনা, বুধবার কলকাতায় কত চলছে দর!

সোনা (Gold Price) কে না পছন্দ করে! বিশেষ করে আমাদের ভারতীয়দের কাছে সোনা আলাদা গুরুত্ব বহন করে। বিয়েতে সোনার গয়না পরা এক রকম অলিখিত নিয়ম, তেমনি সময় সুযোগ পেলেই টুকটাক সোনা কিনে রাখেন অনেকেই। আসলে সোনা এমনি একটি ধাতু যাতে বিনিয়োগ করে থাকেন অনেকে। বিপদে আপদেও অনেক সময় কাজে আসে সোনা।

তবে যে হারে সোনার দাম দিনকে দিন বেড়েই চলেছে তাতে বিশেষজ্ঞদের মতে, অদূর ভবিষ‍্যতে মধ‍্যবিত্তদের হাতের নাগালের বাইরে চলে যেতে পারে। আজ বুধবার কলকাতায় কত দামে বিকোচ্ছে সোনা, রূপো? জেনে নেওয়া যাক।

বুধবার সোনার দাম

বিগত কয়েকদিন ধরে সোনার দাম কখনো অনেকটা বেড়েছে, কখনো আবার এক ধাক্কায় কমে গিয়েছে। সোমবার সামান‍্য হলেও কমেছিল সোনার দাম। মঙ্গলবার ১ গ্রাম ২৪ ক‍্যারাট সোনার দাম ছিল ৭,২২৩ টাকা। ১০০ গ্রামের দাম ছিল ৭,২২,৩০০ টাকা। বুধবার ১ গ্রাম ২৪ ক‍্যারাট সোনার দাম হয়েছে ৭,২০০ টাকা। ১০০ গ্রাম ২৪ ক‍্যারাট সোনার দর রয়েছে ৭,২০,০০০ টাকা।  এদিন ২,৩০০ টাকা দাম কমেছে ২৪ ক‍্যারাট সোনার।

মঙ্গলবার গহনা সোনার দাম গ্রাম প্রতি ছিল ৬,৬২৫ টাকা। ১০০ গ্রাম ২২ ক‍্যারাট সোনার দাম ছিল ৬,৬২,৫০০ টাকা। বুধবার ১ গ্রাম ২২ ক‍্যারাট সোনার দাম ৬,৬০০ টাকা। ১০০ গ্রাম সোনার দাম রয়েছে ৬,৬০,০০০ টাকা। মোট দাম কমেছে ২,৫০০ টাকা।

মঙ্গলবার ১ গ্রাম ১৮ ক‍্যারাট সোনার দাম ছিল ৫,৪২১ টাকা। ১০০ গ্রামের দাম ৫,৪২,১০০ টাকা। বুধবার ১০০ গ্রাম ১৮ ক‍্যারাট সোনা বিকোচ্ছে ৫,৪০,০০০ দামে।  অর্থাৎ দাম কমেছে ২,১০০ টাকা।

বুধবার রূপোর দাম

সোমবার ১ গ্রাম রূপোর দাম ছিল ৯১.৭০ টাকা আর ১ কেজি রূপোর দাম ছিল ৯১,৭০০ টাকা।

মঙ্গলবার ১ গ্রাম রূপোর দাম থেকেছে ৯১ টাকা। আর ১ কেজি রূপোর দাম ছিল ৯১,০০০ টাকা।

বুধবার ১ গ্রাম রূপোর দাম ৯০ টাকা। আর ১ কেজি রূপোর দাম রয়েছে ৯০,০০০ টাকায়।

এদিন রূপোর মোট দাম কমেছে ১,০০০ টাকা।

Related Articles