whatsapp channel

তৈরি করতে সময় লেগেছে এক মাস, শ্রুতির বিয়ের শাড়ির প্রকৃত মূল্য কত?

স্টার জলসার জনপ্রিয় ‘দেশের মাটি’-তে অভিনয়ের সময় শ্রুতি দাস (Shruti Das)-কে তাঁর চেহারা নিয়ে যথেষ্ট কটাক্ষের সম্মুখীন হতে হয়েছিল। ট্রোল করা হয়েছিল তাঁর গায়ের রঙকে। জবাব দিলেন শ্রুতি। তাঁর বিয়ের…

Avatar

Nilanjana Pande

স্টার জলসার জনপ্রিয় ‘দেশের মাটি’-তে অভিনয়ের সময় শ্রুতি দাস (Shruti Das)-কে তাঁর চেহারা নিয়ে যথেষ্ট কটাক্ষের সম্মুখীন হতে হয়েছিল। ট্রোল করা হয়েছিল তাঁর গায়ের রঙকে। জবাব দিলেন শ্রুতি। তাঁর বিয়ের দিন প্রথা ভেঙে স্টাইল স্টেটমেন্ট গড়েছেন শ্রুতি। সালঙ্কারা হয়েছিলেন রূপোর গয়নায়। ইচ্ছা ছিল সম্পূর্ণ সাদা জামদানি পরার। কিন্তু পরিবারের সদস্যদের অনুরোধে তাতে রাখতে হয়েছে হালকা লালের ছোঁয়া। মাথার বিয়ের ভেলও ছিল জামদানির। তাতেও হালকা লাল রঙের ব্যবহার ছিল। একসময় শ্রীলা মজুমদার (Sreela Majumder) সাজতেন এই ধরনের হালকা রঙের শাড়িতে। শ্রুতির সাজ তাঁর কথাই আরও একবার মনে করিয়ে দিল। নেটিজেনদের একাংশ সমালোচনা করলেও অনেকেরই পছন্দ হয়েছে শ্রুতির বিয়ের সাজ।

শাড়িটি ডিজাইন করেছেন ‘বহুরুপী শান্তিনিকেতন’ ক্লোদিং ব্র্যান্ডের কর্ণধার অভিষেক রায় (Abhishek Roy)। তিনি জানিয়েছেন, শ্রুতি বিয়ের দিন সাদা রঙকেই গুরুত্ব দিতে চেয়েছিলেন। শাড়িটির ডিজাইন ঢাকাই জামদানির ধরনে হলেও ফ্যাব্রিক ছিল কটন বেসড চান্দেরি। তার উপর ফুটিয়ে তোলা হয়েছিল সেলফ জামদানির বুনন। অ্যান্টিক গোল্ডেন জরির হাইলাইট শাড়িটিকে অপরূপ করে তুলেছে। অভিষেক জানালেন, শাড়ির ডিজাইন পরিকল্পনার পর তা তৈরি করতে মোট এক মাস সময় লেগেছে।

একাধিক শিল্পী মিলে ডিজাইন করেছেন শাড়িটি। শাড়িতে জামদানির পাড় বসানো হয়েছে। এরপর যোগ করা হয়েছে সরু লাল রঙের পাইপিং। এই শাড়ির সাথে টিম আপ করা হয়েছিল মনোক্রোমাটিক ব্লাউজ। ব্লাউজেও ছিল জামদানি এমব্রয়ডারি ও গোল্ডেন জরির সমন্বয়। এলবো স্লিভ ব্লাউজে যুক্ত হয়েছিল লাল কুঁচি।

ওড়না, ব্লাউজ ও শাড়ির সম্পূর্ণ সেটটির মূল্য কুড়ি হাজার টাকার মধ্যে। তবে যদি শুধু শাড়িটি কিনতে হয়, তাহলে তার মূল্য পড়বে প্রায় তের থেকে চৌদ্দ হাজার টাকা।

whatsapp logo