Bengali SerialHoop Plus

কেন কমছে ‘কার কাছে কই মনের কথা’-র টিআরপি!

চলতি বছর জি বাংলায় শুরু হয়েছে নতুন ধারাবাহিক ‘কার কাছে কই মনের কথা’-র সম্প্রচার। পাশাপাশি স্টার জলসায় শুরু হয়েছে ‘গীতা এলএলবি’। দুটি ধারাবাহিকই নারীকেন্দ্রিক। সমাজে নারীর অবস্থানের চড়াই-উতরাই তুলে ধরা হয়েছে এই দুটি ধারাবাহিকের মাধ্যমে। ‘কার কাছে কই মনের কথা’-র নায়িকা শিমুলের চরিত্রে অভিনয় করছেন মানালি দে (Manali Dey)। এই ধারাবাহিকটি শুরুর দিকে টিআরপি চার্টে সেরা দশ ধারাবাহিকের মধ্যে ছিল না। এমনকি এই ধারাবাহিকের কিছু দৃশ্য নিয়ে তৈরি হয়েছিল বিতর্ক। তবে পরবর্তীকালে টিআরপি চার্টে সেরা পাঁচটি ধারাবাহিকের মধ্যে স্থান করে নিয়েছিল ‘কার কাছে কই মনের কথা’।

কিন্তু আবারও ঘটেছে ছন্দপতন। ধীরে ধীরে কমতে শুরু করেছে ‘কার কাছে কই মনের কথা’-র টিআরপি। তবে সেরা দশের তালিকা থেকে এখনও ছিটকে যায়নি এই ধারাবাহিক। অপরদিকে ‘গীতা এলএলবি’-র টিআরপি দারুণ। গত সপ্তাহে এই ধারাবাহিকের জেরে স্লটহারা হয়ে গিয়েছে ‘কার কাছে কই মনের কথা’। কিন্তু সোশ্যাল মিডিয়া জুড়ে রয়েছেন শিমুলের সমর্থক যা নিঃসন্দেহে ‘মানালি-ম্যাজিক’। অনেকের মতে, এই ধারাবাহিকে বর্তমানে যে ধরনের মোড় এসেছে, তা আর কিছুদিন আগে হলে এই ভাবে ‘কার কাছে কই মনের কথা’-কে স্লট হারাতে হত না। কারণ জি বাংলার ইতিহাস সাক্ষী রয়েছে, ধারাবাহিকের স্লট হারানোর অর্থ টিআরপির ক্ষেত্রে শিরে সংক্রান্তি।

পরবর্তীকালে স্লট হারিয়ে টিআরপি কমে যাওয়ার কারণে অফ এয়ার হয়ে গিয়েছে বহু ধারাবাহিক। এর উল্লেখযোগ্য উদাহরণ হল ‘গৌরী এল’। ‘কার কাছে কই মনের কথা’-র চিত্রনাট্যকারকে অনেকে দোষী মনে করছেন। অনেকে মনে করছেন গল্প চলছে অত্যন্ত ধীর গতিতে। ধারাবাহিকের প্রোমোগুলির অবস্থাও তথৈবচ। অনেকে শিমুলের স্বামী পরাগকে নেতিবাচক থেকে ইতিবাচক চরিত্রে উত্তরণের পরামর্শ দিয়েছেন। শিমুলের হয়ে তার স্বামীর লড়াই হয়তো ধারাবাহিকটির টিআরপি বাড়াতে পারে বলে অনেকের ধারণা।

অনেকের ধারণা শিমুলের বিপদ অথবা পুতুলের সমস্যার সম্মুখীন হওয়ার মতো কাহিনী দ্রুত দেখানো উচিত। তবে আপাতত সবকিছুই চিত্রনাট্যকার তথা চ্যানেলের হাতে।

whatsapp logo