Hoop TechHoop Trending

Whatsapp Update: গ্রুপের ম্যাসেজ সারাদিন বিরক্ত করে! বিশাল এই ফিচার্স আসছে হোয়াটসঅ্যাপে

আমাদের নিত্যদিনের ব্যবহৃত জিনিসগুলির তালিকায় সবথেকে উপরে থাকে একটি এপ্লিকেশনের নাম। আর সেটি হল হোয়াটসঅ্যাপ (Whatsapp)। সকালে ঘুম থেকে উঠে থেকে রাতে ঘুমোতে যাওয়ার আগে অব্দি এই চ্যাটিং এপ্লিকেশনে একবার চোখ বুলিয়ে নেওয়ার অভ্যেস এখন কমবেশি সকলেরই আছে। তাই এই এপ্লিকেশনের আসন্ন আপডেট নিয়ে সবারই কৌতূহল থাকে। আর এবার এমনই এক চমকপ্রদ আপডেট আনতে চলেছে জনপ্রিয় চ্যাটিং এপ্লিকেশন হোয়াটসঅ্যাপ। এবার নানা গ্রুপ থেকে আসা ম্যাসেজের টিং-টিং থেকে মিলবে রেহাই। কিভাবে? দেখুন।

আমরা কমবেশি সবাই হোয়াটসঅ্যাপের একাধিক গ্রুপে যুক্ত থাকি। কারো কাজের ক্ষেত্রে এক বা একাধিক গ্রুপ থাকে, কারো আবার বন্ধু ও পরিবারের গ্রুপ থাকে। আর এইসব গ্রুপে সারাদিন ক্রমাগত ম্যাসেজ আসতেই থাকে। এতে যেমন কাজের মনোসংযোগের ব্যাঘাত ঘটে, তেমনই বিরক্তিভাবও আসে। কিন্তু এবার এই সমস্যা থেকে রেহাই দিতে চলেছে হোয়াটসঅ্যাপের নির্মাতা সংস্থা। গ্রুপে ম্যাসেজ এলেও সেই ম্যাসেজ থেকে বারবার নোটিফিকেশন টোন যাতে না বেজে ওঠে, সেই অত্যাধুনিক ফিচার সম্বলিত একটি বড়সড় আপডেটের কথা ভাবছেন তারা, এমনটাই জানা গেছে বিশেষ সূত্রে।

হোয়াটসঅ্যাপের নতুন এই ফিচারের মাধ্যমে মিউট করা যাবে সমস্ত গ্রুপকে। যাতে ম্যাসেজ এলেও বারবার ম্যাসেজ টোন বেজে উঠবে না আপনার মোবাইল বা ডেস্কটপে। জানা গেছে, আগামী বছরের শুরুতেই এই ফিচার্স সম্বলিত পেতে পারেন হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীরা। প্রসঙ্গত, ইতিমধ্যেই যে সব গ্রুপের সদস্য সংখ্যা বেশি সেই সব গ্রুপের নোটিফিকেশন নিজে থেকেই বন্ধ করেছে হোয়াটসঅ্যাপ। তবে গ্রুপ চ্যাটে নোটিফিকেশন মিউট করার এই শর্টকাট নিয়ে আপাতত কাজ চলছে। খুব শীঘ্রই ডেস্কটপ ইউজাররা এই সুবিধা লাভ করবেন বলেই জানা গেছে। গ্রুপ চ্যাটের উপরে হেডারে এই শর্টকাট দেখা যাবে।

সম্প্রতি হোয়াটসঅ্যাপে তথ্য চুরির একটি বিষয়ে বিশ্বব্যাপী শোরগোল পড়েছে গ্রাহকদের মধ্যে। একটি আন্তর্জাতিক সংবাদমাধ্যমের প্রতিবেদনে দাবি করা হয়েছে, বিশ্বব্যাপী ৫০ কোটি হোয়াটসঅ্যাপ গ্রাহকের নানা তথ্য চুরি করা হয়েছে হ্যাকিংয়ের মাধ্যমে। এছাড়াও মোবাইল নম্বর ছাড়াও সেইসব তথ্য চড়া দামে কালোবাজারে বিক্রি হচ্ছে বলেও দাবি করা হয়েছে। যদিও এই প্রসঙ্গে এখনো কোনো অফিসিয়াল বিবৃতি দেয়নি হোয়াটসঅ্যাপ সংস্থা।