whatsapp channel

Lifestyle: সাদা পোশাকে কড়া দাগ দূর হবে সহজেই, ঘরোয়া টোটকা জেনে নিন

নানা কারণে জামা কাপড়ের ওপরে অনেক রকমের দাগ হয়ে যায়। কখনো কাপড় চোপড়ে দেখা যায়, কখনো কাদা লেগে যায়, কখনো আবার কোন কারনে রক্তের দাগ লেগে যায়, এই সমস্ত দাগ…

Shreya Chatterjee

Shreya Chatterjee

Advertisements
Advertisements

নানা কারণে জামা কাপড়ের ওপরে অনেক রকমের দাগ হয়ে যায়। কখনো কাপড় চোপড়ে দেখা যায়, কখনো কাদা লেগে যায়, কখনো আবার কোন কারনে রক্তের দাগ লেগে যায়, এই সমস্ত দাগ আপনি সহজেই দূর করতে পারবেন মাত্র তিনটি টিপস যদি ফলো করতে পারেন। এর জন্য বাইরে থেকে কিছু কিনে আনার দরকার নেই, বাড়িতে থাকা কয়েকটা উপকরণ দিয়েই আপনি সহজেই জামা কাপড়ের দাগটা তুলে ফেলতে পারবেন।

Advertisements

১) গরম জলে সাদা জামাকাপড় এর দাগ দুর হতে পারে গরম জল। কিন্তু অনেক সময় সহজেই দাগ তুলে দিতে সাহায্য করে গরম জল। দেখবেন সামান্য গরম জলে কিন্তু আপনার জামা কাপড়ের দাগ তুলে ফেলতে সাহায্য করেছে, অনেকাংশে বিশেষ করে সাদা রংয়ের জামাকাপড়ের উপরে একটা হলদেটে ভাব চলে আসে, সেক্ষেত্রে অবশ্যই গরম জল ব্যবহার করবেন।

Advertisements

২) সাদা জামা কাপড়ের উপর থেকে যদি জেদি দাগ তুলতে চান তাহলে বেকিং সোডা ব্যবহার করতে পারেন। গরম জলের মধ্যে বেকিং সোডা মেশিয়ে নিয়ে যদি জামা কাপড়ে দিতে পারেন, তাহলে কিন্তু জামাকাপড় থেকে সহজেই দাগ চলে যাবে।

Advertisements

৩) সাদা জামা কাপড়ের উপর জেদি দাগ তুলতে সাহায্য করে ভিনিগার। এক ছিপি ভিনিগার জলের মধ্যে দিয়ে যদি জামা কাপড়ের ওপরে দিয়ে বেশ খানিকক্ষণ রেখে তারপরে বসে বসে তুলে ফেলতে চান, দেখবেন জামা কাপড়ের ওপরে থাকা হলুদ দাগ বা যে কোন জেদি দাগ দূর হয়ে গেছে।

Advertisements

৪) সাদা জামা কাপড়ের জেদি দাগ তুলতে ব্যবহার করতে পারেন লেবুর রস। তবে লেবুর রস খুব বেশি পরিমাণে দেবেন না, সেক্ষেত্রে কিন্তু জামা কাপড় ছিঁড়ে যেতে পারে। তবে লেবুর রসের মধ্যে থাকা অ্যাসিড যদি দাগ সহজেই শুরু করতে সাহায্য করে।

Lifestyle: সাদা পোশাকে কড়া দাগ দূর হবে সহজেই, ঘরোয়া টোটকা জেনে নিন

whatsapp logo
Advertisements
Shreya Chatterjee
Shreya Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে তুলে ধরি। অনলাইনের সুবাদে রান্নার রেসিপি, রূপচর্চা, কুকিং টিপস, বেড়ানোর জায়গার সন্ধান এগুলো যেমন জানা প্রয়োজন, ঠিক তেমনি মনোরঞ্জনের জন্য শর্টফিল্ম, সিরিজ এগুলোরও সমান গুরুত্ব। সমস্ত খবরকেই লেখার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করি। অনেক ধন্যবাদ সকলক