Hoop Life

বাড়ি বসেই চুল স্ট্রেটনিং করার সহজ পদ্ধতি শিখে নিন

চুল স্ট্রেইট করতে আমরা অনেকেই পার্লারে যাই। সেখানে গিয়ে নামিদামি উপাদান দিয়ে চুল স্ট্রেট করায় তাতে একগাদা টাকা খরচ হয়, উল্টে চুলেরও বারোটা বাজে। তাই এবার বাড়িতেই ঘরোয়া উপাদান দিয়ে চুল স্ট্রেইট করুন।

১) ২ কাপ ভাতের মাড়, দু’চামচ সেদ্ধ করা ভাতের পেস্ট, এক চামচ মধু, এক চামচ কাঁচা দুধ সমস্ত মিশ্রণকে ভাল করে মিশিয়ে নিয়ে চুলের গোড়া থেকে আগা পর্যন্ত সোজা সোজা করে লাগান। এক ঘন্টা রাখার পরেই শ্যাম্পু দিয়ে চুল ধুয়ে ফেলুন।

২) তিন চামচ কর্নফ্লাওয়ার, দু চামচ মধু, তিন চামচ কাঁচা দুধ, এক চামচ অ্যালোভেরা জেল ভাল করে মিশিয়ে নিয়ে গোটা চুলের আগা থেকে গোড়া পর্যন্ত সোজা সোজা করে লাগান। এক ঘন্টা রাখার পর চুল শ্যাম্পু করে নিন।

৩) দু’কাপ ভাতের ফ্যান, দু’চামচ অ্যালোভেরা জেল, একটা কাঁচা ডিম ভাল করে মিশিয়ে নিয়ে চুলের গোড়া থেকে ডগা পর্যন্ত সোজা করে লাগান। ১ ঘন্টা রাখার পরে শ্যাম্পু করে নিন।

উপরের এই তিনটি ঘরোয়া পদ্ধতির মধ্যে যেকোনো একটি ফলো করলেই আপনি হয়তো পার্লারের মত চুল স্ট্রেইট হবে না কিন্তু কোকড়ানো চুল অনেকটাই সোজা হবে। সপ্তাহে দুদিন এটি করে দেখতে পারেন। তবে কয়েকটা জিনিস মাথায় রাখতে হবে রাতে শুতে যাওয়ার সময় যদি বড় চুল হয় কখনোই বিনুনি করবেন না। চুলের গোড়ায় একটা গার্ডার দিয়ে হালকা করে খোঁপা করে শোন। আর ছোট চুল হলে চুল খোলা রাখুন।

whatsapp logo