BollywoodHoop Plus

Alka Yagnik: কি কারণে স্বামীর থেকে আলাদা থাকেন অলকা ইয়াগনিক!

অলকা ইয়াগনিক (Alka Yagnik) বলিউডের নামী সঙ্গীতশিল্পী হলেও একসময় তাঁকে যথেষ্ট লড়াই করতে হয়েছে। রাজ কাপুর (Raj kapoor)-এর সহকারী কলকাতার একটি পারিবারিক অনুষ্ঠানে অলকার গান শুনেছিলেন। অলকা তখন যথেষ্ট ছোট। অলকার মায়ের অনুরোধে তিনিই রাজকে ছোট্ট মেয়েটির কথা বলেন। রাজ অলকাকে মুম্বইয়ে ডেকে পাঠান। তবে অলকার গান শুনে তিনি বলেন, তাঁর কন্ঠ আরও পরিপক্ক হওয়া প্রয়োজন। সঙ্গীত জীবনের প্রথম দিকে অলকা ডামি আর্টিস্ট হিসাবে কাজ করতেন। ধীরে ধীরে বলিউডে প্লে ব্যাক করতে শুরু করেন তিনি। মাধুরী দীক্ষিত (Madhuri Dixit Nene) অভিনীত ‘তেজাব’-এর ‘এক দো তিন’ গানটি ঘুরিয়ে দিয়েছিল অলকার জীবনের মোড়। রাতারাতি তারকা হয়ে ওঠেন তিনি। তবে অলকা স্বামীর সাথে না থাকার ফলে এখনও অনেকেই বিস্ময় প্রকাশ করেন।

অলকার স্বামীর নাম নীরজ কাপুর (Neeraj Kapoor)। পেশায় তিনি ব্যবসায়ী। 1986 সালে দিল্লিতে অলকার সাথে শিলং-এর বাসিন্দা নীরজের আলাপ হয়েছিল। অলকা ও তাঁর মাকে স্টেশনে নিতে এসেছিলেন নীরজ। তিনি ছিলেন অলকার মায়ের বান্ধবীর ভাইপো। ধীরে ধীরে তাঁদের মধ্যে সম্পর্ক তৈরি হয়। দুই বছর সম্পর্কে থাকার পর সাতপাকে বাঁধা পড়েন নীরজ ও অলকা। নীরজ জানতেন, অলকার জন্য জরুরী তাঁর সঙ্গীত জীবন। ফলে তিনিই মুম্বইয়ে চলে এসেছিলেন। মুম্বইয়ে নীরজ ব্যবসা শুরু করলেও তাতে প্রভূত লোকসান হয়। সেই সময় অলকা তাঁকে বলেন শিলং-এই ব্যবসা করতে। এমনকি অলকা নিজেও তাঁর নীরজের সাথে শিলং আসতে চেয়েছিলেন।

কিন্তু নীরজ চাননি তাঁর স্ত্রীর সফল সঙ্গীত জীবন নষ্ট হয়ে যাক। ফলে তিনিই পরামর্শ দেন আলাদা থাকার। তবে সময় পেলেই অলকা চলে যেতেন শিলং-এ স্বামীর কাছে। অপরদিকে নীরজও চলে আসতেন মুম্বই। পরিবারের সদস্যদের অবাক করে দিয়েছিল তাঁদের লং ডিসট‍্যান্স রিলেশনশিপ। একসময় জন্ম হয় অলকা ও নীরজের একমাত্র কন্যাসন্তান সায়েশা (Syesha Kapoor)-এর।

অলকার সাথেই থাকতেন সায়েশা। তবে তিনি মায়ের মতো গায়িকা নন। সায়েশা রেস্টুরেন্টের মালকিন। 2017 সালে দীর্ঘদিনের প্রেমিক অমিত দেশাই (Amit Desai)-কে বিয়ে করেছেন সায়েশা।