whatsapp channel

সিঙ্গেল অবিবাহিতদের থেকে বিবাহিত পুরুষদের প্রতি বেশি ঝোঁক কেন মেয়েদের!

মেয়েদের মনের তল পাওয়া নাকি সহজ নয়। মনের মতো মেয়েটির পছন্দই বুঝে উঠতে পারে না বহু পুরুষ। তবে এক গবেষণায় মেয়েদের সম্পর্কে এক চাঞ্চল্যকর তথ্য উঠে এসেছে। সিঙ্গেল, অবিবাহিত পুরুষদের…

Nirajana Nag

Nirajana Nag

মেয়েদের মনের তল পাওয়া নাকি সহজ নয়। মনের মতো মেয়েটির পছন্দই বুঝে উঠতে পারে না বহু পুরুষ। তবে এক গবেষণায় মেয়েদের সম্পর্কে এক চাঞ্চল্যকর তথ্য উঠে এসেছে। সিঙ্গেল, অবিবাহিত পুরুষদের (Unmarried Men) থেকে নাকি বিবাহিত পুরুষদের (Married Men) বেশি পছন্দ করে অধিকাংশ মেয়ে। গবেষণা থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী, অন্তত ৯০ শতাংশ মহিলা বিবাহিত পুরুষদের প্রতি বেশি আকৃষ্ট হয়ে থাকেন।

গবেষণা বলছে, কম বয়সী মেয়েরা বিবাহিত পুরুষদের প্রতি বেশি আকৃষ্ট হন সাধারণত। কিন্তু এর কারণ কী? গবেষণা বলছে, অন্য একটি সম্পর্কে থাকা বা বিবাহিত পুরুষদের কাছে নিজেদের বেশি সুরক্ষিত মনে করেন তারা। পাশাপাশি এই ধরণের পুরুষদের তুলনামূলক অভিজ্ঞও মনে করেন কম বয়সী মেয়েরা। তাই আকর্ষণ হয় বেশি। শুধু তাই নয়, মেয়েরা নাকি অনেক ক্ষেত্রে একে অপরকে নকলও করে।

সিঙ্গেল অবিবাহিতদের থেকে বিবাহিত পুরুষদের প্রতি বেশি ঝোঁক কেন মেয়েদের!

তবে গবেষণা বলছে, অধিকাংশ মেয়েদের কাছে শারীরিক আকর্ষণের থেকে মানসিক আকর্ষণ বেশি গুরুত্বপূর্ণ। গবেষণার তথ্য অনুযায়ী, কোনো নারী যখন কোনো পুরুষের প্রতি আকৃষ্ট হন তখন তার আকর্ষণই ওই পুরুষকে অন্য নারীদের কাছেও আকর্ষণীয় করে তোলে। ওই নারীর অভিজ্ঞতা থেকে আরো অনেক নারী ওই পুরুষের প্রতি আকৃষ্ট হয়ে থাকেন। বিবাহিত পুরুষদের প্রতি বেশিরভাগ নারীর স্বাভাবিক আকর্ষণের কারণ হল নির্ভরযোগ্যতা। একটি সম্পর্কে ওই পুরুষের নির্ভরযোগ্যতা দেখেই অন্য মেয়েরা তার প্রতি আকৃষ্ট হন। যে পুরুষরা বেশি নির্ভরযোগ্য, প্রতিশ্রুতিবদ্ধ তাদের প্রতি মেয়েরা আকৃষ্ট হয় বেশি।

বিবাহিত পুরুষদের প্রতি আকর্ষণের আরো একটি কারণ হল তাদের অভিজ্ঞতা। সম্পর্কে আসা নানান উত্থান পতন তারা অবিবাহিতদের তুলনায় সহজে সামলাতে পারে বলে মনে করেন অধিকাংশ নারী। মেয়েরা একজন পরিণতমনস্ক পুরুষের খোঁজেই থাকে সাধারণত। এছাড়া অনেক মেয়েদের মতে, অবিবাহিত পুরুষরা বেশি চঞ্চল। কিন্তু বিবাহিত বা একবার সম্পর্কে থেকেছেন এমন পুরুষরা বারংবার নতুন সম্পর্কে জড়াতে চান না। এতে সম্পর্ক মজবুত হয় এবং স্থায়িত্ব আসে। গবেষণা থেকে এমন তথ্যও উঠে এসেছে, অনেক মেয়েরা মনে করেন যে বিবাহিত পুরুষ দ্বিতীয় নারীর জন্য পরকীয়ার মতো ঝুঁকি নিতে প্রস্তুত সে তার জন্য সবকিছু করতে পারে। এটা অনেক মেয়েকে আকৃষ্ট করে।

whatsapp logo
Nirajana Nag
Nirajana Nag

আমি নীরাজনা নাগ। HoopHaap-এর একজন সাংবাদিক। বিগত চার বছর ধরে এই পেশার সঙ্গে যুক্ত রয়েছি। নিজের লেখার মাধ্যমে গুরুত্বপূর্ণ তথ্য পাঠকদের কাছে পৌঁছে দিতে চাই