whatsapp channel

Skin Care: কমলালেবুর খোসা না ফেলে তৈরি করুন প্রাকৃতিক টোনার, ত্বক থাকবে কোমল প্রানবন্ত

গায়ের রং ফর্সা করার জন্য আমরা কত কিছুই না করে থাকি। কিন্তু জানি না শীতকালে যে আমরা কমলালেবু খাই, সেই কমলালেবুর খোসা আমাদের ত্বকের জন্য ঠিক কতখানি উপকারী।

Avatar

HoopHaap Digital Media

গায়ের রং ফর্সা করার জন্য আমরা কত কিছুই না করে থাকি। কিন্তু জানি না শীতকালে যে আমরা কমলালেবু খাই, সেই কমলালেবুর খোসা আমাদের ত্বকের জন্য ঠিক কতখানি উপকারী। এই কমলালেবুর খোসা ফেলে না দিয়ে কমলালেবুর খোসা দিয়ে বানিয়ে ফেলতে পারেন অসাধারণ স্কিন টোনার, এতে ত্বক সুন্দর ফর্সা হয়ে যাবে। জেনে নিন Hoophaap স্পেশাল অসাধারণ এই বিউটি টিপস।

উপকরণ –
দুটি কমলালেবুর খোসা
পাতিলেবুর রস ৩ টেবিল চামচ
পুদিনা পাতা ছটি

প্রথমে একটি স্টিলের পাত্র নিতে হবে। তার মধ্যে ১ লিটার জল দিয়ে দিতে হবে। গ্যাস গরম করে এই জল ফোটাতে হবে। বেশ খানিকক্ষণ জল ফোটার পর তার মধ্যে কমলালেবুর খোসা ছিঁড়ে ছিঁড়ে দিয়ে দিতে হবে। খানিক্ষণ ফুটে যাওয়ার পরে, তারপরে পাতিলেবুর রস এবং পুদিনা পাতা দিয়ে দিতে হবে।

মোটামুটি জল ফুটে গিয়ে হাফ লিটার হয়ে গেলে, তারপর ঠান্ডা করতে দিতে হবে ঠান্ডা হয়ে গেলে একটি বোতলের মধ্যে ভরে রাখুন।

রোজ রাতে শুতে যাওয়ার সময় মুখ ভালো করে পরিষ্কার করে নিয়ে তুলোর মধ্যে এটি দিয়ে বেশ খানিকক্ষণ মুখের ওপরে মাসাজ করতে পারেন। তবে শুধুমাত্র মুখ নয়, যাদের গায়ের দুর্গন্ধের সমস্যা আছে, তারা আন্ডার আর্মসে ঘষে ঘষে লাগাতে পারেন। এছাড়া গলা, পিঠ যেখানে কালো দাগ অনুভব করছেন সেখানে একটি লাগিয়ে রাখুন। মাত্র সাত দিন এর মধ্যেই ত্বক ফর্সা হবে।

whatsapp logo
Avatar
HoopHaap Digital Media