whatsapp channel

Lifestyle: বাড়ির এই কোণে বেডরুম থাকলে নেমে আসে অমঙ্গলের ছায়া

বাস্তু মেনে বাড়ি করা উচিত, না হলে কিন্তু পরবর্তীকালে নানান সমস্যার সম্মুখীন হতে পারেন। তবে অনেকেই এই সব মানেন না, বাস্তুর না মেনে যদি বাড়ি করেন, তাহলে কিন্তু পরবর্তীকালে কারোর…

Avatar

Advertisements
Advertisements

বাস্তু মেনে বাড়ি করা উচিত, না হলে কিন্তু পরবর্তীকালে নানান সমস্যার সম্মুখীন হতে পারেন। তবে অনেকেই এই সব মানেন না, বাস্তুর না মেনে যদি বাড়ি করেন, তাহলে কিন্তু পরবর্তীকালে কারোর কারোর সমস্যা হতে পারে, সকলের হয়ত হয়না কিংবা অনেক পরে গিয়ে হয়, তখন অনেকেই বুঝতে পারেন না এই সমস্যা গুলোর আসল কারণ কি? সে ক্ষেত্রে একটু খতিয়ে দেখবেন।

Advertisements

হয়তো বাস্তু আপনার জীবনকে এমনটা খারাপ পরিস্থিতির থেকে উদ্ধার করতেও পারে, তবে সবার ক্ষেত্রে কিন্তু এক নাও হতে পারে বাস্তু বিজ্ঞানীরা বলছেন বাস্তু মেনে ঘর তৈরি করা উচিত। আর যদি সেটা সম্ভব না হয় তাহলে ঘর তৈরি করার পরেই বাস্তু দোষ কাটানোর জন্য কিছু নিয়ম পালন করা উচিত। তবে যারা নতুন বাড়ি করছেন বা বাড়ি খুঁজছেন তাদের বেডরুম বাস্তুমতে অগ্নিকোণে হওয়া উচিত নয়। জেনে নিন অগ্নিকোণে বেডরুম হওয়া আপনার জন্য কতটা কতটা খারাপ বার্তা বয়ে আনতে পারে।

Advertisements

বাস্তুবিদরা মনে অগ্নিকোণ অর্থাৎ পূর্ব-দক্ষিণ কোণ সর্বদা গরম থাকে কারণ এই কোণে যেহেতু সূর্য উদিত হয়, তাই এই কোণে কোনোরকম বেডরুমের প্ল্যান না করাই ভালো। অর্থাৎ শীতল জায়গা যেখানে একটু ঠান্ডার আশ্রয় আপনি থাকতে চান, সেখানে বেডরুম করা একেবারেই উচিত কাজ হবে, তাই বেডরুমের উৎকৃষ্ট স্থান হল দক্ষিণ-পশ্চিম। আর এই অগ্নিকোণে অর্থাৎ এই উষ্ণ দিকে রান্নাঘর, ইনভার্টার, কিংবা বৈদ্যুতিক যন্ত্রপাতি রাখার জায়গা এইসব রাখতে পারেন, রাখলে কিন্তু আপনার জীবনের সেই অর্থে কোনো সমস্যা দেখা দেবে না।

Advertisements

Disclaimer: বাস্তুবিদদের পরামর্শ ও মতামতের ভিত্তিতে প্রতিবেদনটি লেখা হয়েছে। ব্যক্তিবিশেষে এর ফল ভিন্ন হতে পারে।

Advertisements
whatsapp logo
Advertisements