whatsapp channel

Indrani Dutta: পরপর ১২ টি সিরিয়ালে ‘না’, জগদ্ধাত্রী-র জন্যই কেন রাজি হলেন ইন্দ্রাণী!

অভিনয় এবং নাচ দুটোই সমান তালে চালানোর ক্ষমতা রাখেন ইন্দ্রাণী দত্ত (Indrani Dutta)। তাঁর নাচের দক্ষতা সম্পর্কে প্রশ্ন তোলার সাধ্য নেই কারোরই। পাশাপাশি অভিনয়েও তিনি এমন ক্ষুরধার যে বলার অপেক্ষা…

Nirajana Nag

Nirajana Nag

অভিনয় এবং নাচ দুটোই সমান তালে চালানোর ক্ষমতা রাখেন ইন্দ্রাণী দত্ত (Indrani Dutta)। তাঁর নাচের দক্ষতা সম্পর্কে প্রশ্ন তোলার সাধ্য নেই কারোরই। পাশাপাশি অভিনয়েও তিনি এমন ক্ষুরধার যে বলার অপেক্ষা রাখে না। তবে মাঝে দীর্ঘদিন কোনো প্রোজেক্টে দেখা মেলেনি ইন্দ্রাণীর। সম্প্রতি আবারো ছোটপর্দায় কামব্যাক করেছেন তিনি। জি বাংলা তথা গোটা বাংলার টপার সিরিয়াল ‘জগদ্ধাত্রী’তে দেখা যাচ্ছে তাঁকে।

জগদ্ধাত্রী সিরিয়ালে মূল গল্পের সঙ্গেই মাঝে মাঝে নতুন গল্প জুড়ে দেওয়া হয়। স্পেশ্যাল ক্রাইম ব্র্যাঞ্চ অফিসার জ্যাস স্যান্যালের কাঁধে দায়িত্ব পড়ে নানান রহস্য সমাধানের। তেমনি একটি রহস্য নিয়ে সিরিয়ালে পা রেখেছে ইন্দ্রাণীর চরিত্রটি। বাস্তবের মতো অনস্ক্রিনেও নৃত্যশিল্পীর চরিত্রে অভিনয় করছেন তিনি, যে বিদেশ থেকে দেশে ফিরেছে সমাজসেবার জন্য এবং দেশের মানুষদের সামনে নিজের নৃত্য প্রতিভা দেখানোর জন্য।

Indrani Dutta: পরপর ১২ টি সিরিয়ালে 'না', জগদ্ধাত্রী-র জন্যই কেন রাজি হলেন ইন্দ্রাণী!

কিন্তু তাঁর পরিবারে অভিশাপ রয়েছে, যে পায়ে ঘুঙুর পরবে তারই মৃত্যু হবে। এভাবে মৃত্যু হয়েছে ইন্দ্রাণীর চরিত্রটির মায়েরও। একই ভাবে খুনের হুমকি পাচ্ছেন তিনিও। জ্যাস স্যান্যাল সমাধান করবে এই রহস্যের। ইতিমধ্যেই দুটি পর্বে দেখা মিলেছে ইন্দ্রাণীর। তাঁকে আবার পর্দায় ফিরে পেয়ে খুশি দর্শকরাও। এই কামব্যাক নিয়ে মুখ খুলেছেন ইন্দ্রাণী নিজেও।

সংবাদ মাধ্যমকে তিনি বলেন, করোনার সময়ে প্রযোজক স্নেহাশিস চক্রবর্তী তাঁকে ‘জীবন সাথী’ সিরিয়ালে অভিনয়ের প্রস্তাব দেন। ভালোই অভিজ্ঞতা হয়েছিল তাঁর। তবে ইন্দ্রাণীর কথায়, একটি সিরিয়ালে কাজ করা মানে অন্য কাজগুলি ভুলে যেতে হয়। এর মধ্যে ১২ টি সিরিয়ালের সুযোগ এসেছিল তাঁর কাছে। সবকটিই প্রত্যাখ্যান করেছেন তিনি। ইন্দ্রাণী বলেন, অভিনয় আর নাচ তাঁর নেশা। জগদ্ধাত্রী সিরিয়ালের প্রস্তাব পেয়ে তাঁর মনে হয়েছিল এখানে তিনি নাচটাও করতে পারবেন। উপরন্তু টিআরপিও চড়া। তাই জগদ্ধাত্রীর জন্য হ্যাঁ বলেই দেন ইন্দ্রাণী। অভিনয়ের সঙ্গে সঙ্গে আপাতত নিজের নাচ শেখানোর প্রতিষ্ঠান নিয়ে ব্যস্ত রয়েছেন তিনি।

whatsapp logo
Nirajana Nag
Nirajana Nag

আমি নীরাজনা নাগ। HoopHaap-এর একজন সাংবাদিক। বিগত চার বছর ধরে এই পেশার সঙ্গে যুক্ত রয়েছি। নিজের লেখার মাধ্যমে গুরুত্বপূর্ণ তথ্য পাঠকদের কাছে পৌঁছে দিতে চাই