Hoop PlusTollywood

Srabanti Chatterjee: কেন এত অভিমানী শ্রাবন্তী!

ইদানিং দেখা যাচ্ছে, অধিকাংশ প্রযোজক, পরিচালক ও অভিনেতারা বাংলা ফিল্মের পাশে দাঁড়াতে অনুরোধ করছেন দর্শকদের। এর আগে এই ধরনের অনুরোধ প্রসঙ্গে প্রতিবাদ করে সুদীপ্তা চক্রবর্তী (Sudipta Chakraborty) স্পষ্ট করে দিয়েছিলেন, ইন্ডাস্ট্রিতে একে অপরের পা ধরে টানাটানি করার পর বাংলা ফিল্মের পাশে দাঁড়ানোর অনুরোধ করে লাভ নেই। দেব (Dev) প্রযোজিত ‘টনিক’ ও ‘কিশমিশ’-এর পর আর কোনও বাংলা ফিল্ম বক্স অফিসে উল্লেখযোগ্য সফলতা পায়নি। অপরদিকে বাংলাতে ম্যাজিক দেখাতে না পারলেও তেলেঙ্গানায় আয়োজিত বাংলা ফিল্ম ফেস্টিভ্যাল ‘আয়না 2022’-এ শ্রাবন্তী চট্টোপাধ্যায় (Srabanti Chatterjee) অভিনীত হরর থ্রিলার ‘ভয় পেও না’-র জন্য শ্রেষ্ঠ অভিনেত্রীর পুরস্কার পেয়েছেন নায়িকা।

শ্রাবন্তী পুরস্কারের তুলনায় মানুষের প্রশংসা বেশি পছন্দ করেন। পুরস্কার তাঁর কাছে অন্য ধরনের প্রিভিলেজ ও বাড়তি পাওনা। কিন্তু দর্শকরা যখন তাঁকে দেখে খুশি হন, তাঁর ভালো লাগে। এই কারণে তেলেঙ্গানার বাঙালি ফিল্ম ফেস্টিভ্যালকে ধন্যবাদ জানিয়েছেন শ্রাবন্তী। এর আগে হায়দরাবাদে অনেকবার শুটিং করলেও সেখানে ফিল্ম ফেস্টিভ্যালে এই প্রথমবার গেলেন তিনি। শ্রাবন্তী জানালেন, হায়দরাবাদের প্রবাসী বাঙালিরা ‘ভয় পেও না’ ফিল্মটির যথেষ্ট প্রশংসা করেছেন। পপুলার চয়েসের নিরিখে তাঁকে ভোট দিয়েছেন। কিন্তু মুম্বই বা দক্ষিণ ভারত নয়, শ্রাবন্তী বাংলাতেই কাজ করতে আগ্রহী।

তাঁর মতে, ইন্ডাস্ট্রির প্রত্যেকেই চান, বাঙালি দর্শক বাংলার ফিল্ম দেখুন। কিন্তু যখন শ্রাবন্তী শোনেন, বাঙালি হয়েও অনেকে বাংলা ফিল্ম দেখতে পছন্দ করেন না, তাঁর যথেষ্ট অভিমান হয়। শ্রাবন্তী মনে করেন, বাঙালি হয়ে বাংলা ফিল্মকে আগে স্থান দেওয়া উচিত। দক্ষিণ ভারতের মানুষরা এই ক্ষেত্রে উদাহরণ। তাঁরা নিজেদের ভাষার ফিল্ম আগে দেখেন, তার পুজো করেন। কিন্তু বাংলায় তা হয় না।

আগামী দিনে শ্রাবন্তীকে দেখা যাবে কৌশিক গাঙ্গুলী (Koushik Ganguly) পরিচালিত ফিল্ম ‘কাবেরী অন্তর্ধান’ ও সায়ন্তন ঘোষাল (Sayantan Ghoshal) পরিচালিত ফিল্ম ‘রবীন্দ্রনাথ কাব্য রহস্য’-এ। এছাড়াও রবীন নাম্বিয়ার (Rabin Nambiar) পরিচালিত ফিল্ম ‘ডিয়ার ডি’-তে অভিনয় করছেন শ্রাবন্তী। আগামী মাস থেকে শুরু হবে রাণা সরকার (Rana Sarkar)-এর প্রযোজনায় নির্মিত ফিল্ম ‘মীরজাফর’-এর শুটিং। বাংলাদেশেও একটি কাজ নিয়ে কথাবার্তা চলছে। তবে চূড়ান্ত সিদ্ধান্ত হয়নি বলে জানালেন শ্রাবন্তী।

whatsapp logo