whatsapp channel

জিৎ-স্বস্তিকার জুটি ভেঙে যাওয়ার পিছনে দায়ী কে!

স্বস্তিকা মুখোপাধ্যায় (Swastika Mukherjee) বরাবর বিখ্যাত তাঁর স্পষ্টকথনের জন্য। একসময় টলিউডে তাঁর এই অভ্যাস তৈরি করেছিল বিতর্ক। কেরিয়ারের গোড়ার দিকে স্বস্তিকার সাথে জিৎ (Jeet)-এর জুটি হয়েছিল সুপারহিট। একাধিক হিট ফিল্ম…

Avatar

Nilanjana Pande

স্বস্তিকা মুখোপাধ্যায় (Swastika Mukherjee) বরাবর বিখ্যাত তাঁর স্পষ্টকথনের জন্য। একসময় টলিউডে তাঁর এই অভ্যাস তৈরি করেছিল বিতর্ক। কেরিয়ারের গোড়ার দিকে স্বস্তিকার সাথে জিৎ (Jeet)-এর জুটি হয়েছিল সুপারহিট। একাধিক হিট ফিল্ম উপহার দিয়েছিলেন এই জুটি। এমনকি তাঁদের মধ্যে তৈরি হয়েছিল সম্পর্ক। তবে আচমকাই জিৎ ও স্বস্তিকার সম্পর্কের ইতি ঘটে। পাশাপাশি ভেঙে যায় তাঁদের অনস্ক্রিন জুটি। তবে অবশ্যই তা ব্যক্তিগত সম্পর্কের জন্য ভাঙেনি। কারণ সকলেই জানেন, স্বস্তিকা কেরিয়ারকে ব্যক্তিগত সম্পর্কের উর্ধ্বে রাখেন। ফলে প্রাক্তন প্রেমিকের সাথে অনায়াসেই অন্তরঙ্গ দৃশ্যে অভিনয় করতে পারেন তিনি। কিন্তু স্বস্তিকার সাথে জিৎ-এর জুটি ভেঙে যাওয়ার ফলে তাঁর কেরিয়ারের যথেষ্ট ক্ষতি হয়েছিল।

তবে এরপর থেকে সাধারণতঃ অন্য ঘরানার ফিল্মে অভিনয় করতে শুরু করেন স্বস্তিকা। জিৎ-এর থেকে এখনও অবধি দূরত্ব বজায় রাখেন তিনি। একাধিক বার তাঁর মুখে শোনা গিয়েছে কোয়েল মল্লিক (Koel Mallick)-এর আগমনের কারণেই ভেঙে গিয়েছিল জিৎ-স্বস্তিকা জুটি। কিন্তু এই প্রসঙ্গে কোনোদিনই মুখ খুলতে চাননি জিৎ বা কোয়েল। তবে একবার একটি টক শোয়ে জিৎ-কে প্রশ্ন করা হয়েছিল স্বস্তিকার সাথে তাঁর জুটি ভাঙার কারণ কে! জিৎ নিজেকেই এর জন্য দায়ী করেছিলেন। কারণ তিনি বিতর্ক চাননি। অপরদিকে কোয়েলকে একটি সাক্ষাৎকারে একই প্রশ্ন জিজ্ঞাসা করেছিলেন সঞ্চালক। কোয়েল স্পষ্ট জানিয়ে দেন, এই প্রসঙ্গে তিনি কিছুই বলতে পারবেন না।

তবে কোয়েল বলেন, স্বস্তিকা তাঁর পছন্দের অভিনেত্রী। কিন্তু শাপে বর হয়। জিৎ-এর সাথে স্বস্তিকার জুটি ভেঙে যাওয়ার পর তাঁর অভিনয় সত্ত্বা স্বতন্ত্র হয়ে প্রকাশ করেছিল। বিভিন্ন ধরনের চরিত্রে যথেষ্ট সাবলীল স্বস্তিকা বর্তমানে সর্বভারতীয় স্তরে কাজ করছেন। হিন্দি ফিল্মের পাশাপাশি কাজ করছেন হিন্দি ওয়েব সিরিজেও। কিন্তু জিৎ-এর সাথে সাধারণতঃ মাস ফিল্মে কাজ করতেন তিনি। ফলে স্বাভাবিক ভাবেই নায়িকার তুলনায় চিত্রনাট্যে গুরুত্বপূর্ণ হয়ে উঠতেন নায়ক।

সময় বদলে গিয়েছে। বদলে গিয়েছেন কোয়েল, স্বস্তিকা ও জিৎ। পরিবর্তন ঘটেছে বিনোদন জগৎ ও দর্শকদের। ফলে একটু তলিয়ে ভাবলে জিৎ-স্বস্তিকা জুটির ইতি স্বস্তিকার কেরিয়ারকে দিয়েছে এক নতুন দিশা। অপরদিকে জিৎ-কোয়েল জুটি টলিউডে সৃষ্টি করেছিল এক নতুন সম্ভাবনা যা এখনও বিদ্যমান।