whatsapp channel

Arpita Mukherjee: বিশেষ সুযোগ সুবিধা থেকে বঞ্চিত অর্পিতা

রাজ্য রাজনীতি বর্তমানে তোলপাড় পশ্চিমবঙ্গ সরকারের প্রাক্তন শিল্পমন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় (Partha Chatterjee) ও তাঁর ঘনিষ্ঠ বান্ধবী অর্পিতা মুখোপাধ্যায় (Arpita Mukherjee)-কে নিয়ে। স্কুল শিক্ষক নিয়োগ দূর্নীতি মামলায় গ্রেফতার হয়েছেন পার্থ ও…

Avatar

রাজ্য রাজনীতি বর্তমানে তোলপাড় পশ্চিমবঙ্গ সরকারের প্রাক্তন শিল্পমন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় (Partha Chatterjee) ও তাঁর ঘনিষ্ঠ বান্ধবী অর্পিতা মুখোপাধ্যায় (Arpita Mukherjee)-কে নিয়ে। স্কুল শিক্ষক নিয়োগ দূর্নীতি মামলায় গ্রেফতার হয়েছেন পার্থ ও অর্পিতা। অর্পিতার ডায়মন্ড সিটির ফ্ল্যাট থেকে উদ্ধার হয়েছে বিপুল পরিমাণ অর্থ, ফরেক্স ও সোনার গয়না। রথতলার ফ্ল্যাট থেকেও উদ্ধার হয়েছে প্রচুর টাকার বান্ডিল। পাশাপাশি সন্ধান মিলেছে একাধিক সম্পত্তির। ইডির লাগাতার জেরার মুখে অর্পিতা জানিয়েছেন, পার্থর কর্মচারীরা তাঁর ফ্ল্যাটে এসে টাকা রেখে যেতেন। কিন্তু ওই টাকা, গয়না বা সম্পত্তিতে অর্পিতার অধিকার ছিল না। পার্থ বেআইনি ভাবে অর্পিতার আধার কার্ড ও প‍্যান কার্ড ব্যবহার করে ওই সম্পত্তি কিনেছেন। পার্থ এখনও অবধি বলছেন তিনি ষড়যন্ত্রের শিকার। তদন্তেও করছেন না সহযোগিতা। কিন্তু এবার প্রশ্ন উঠেছে, বৃহস্পতিবার নগর দায়রা আদালতে তোলার সময় পার্থকে কেন এয়ার কন্ডিশনড টাটা সুমোয় নিয়ে আসা হল, যেখানে অর্পিতা এলেন সাধারণ পুলিশ ভ্যানে!

বৃহস্পতিবার নগর দায়রা আদালতে পেশ করা হয়েছে পার্থ ও অর্পিতাকে। আদালত চত্বরে অর্পিতা আসেন পুলিশ ভ্যানে করে। কিছুক্ষণ পর পার্থকে নিয়ে আসা হয় শীতাতপ নিয়ন্ত্রিত টাটা সুমোয়। এরপরেই প্রশ্ন উঠতে থাকে সাধারণতঃ অপরাধীকে নিয়ে আসার সময় প্রিজন ভ্যানের ব্যবস্থা করা হলেও পার্থর ক্ষেত্রে তা হল না কেন! অথচ পার্থ ও অর্পিতা দুজনেই এসএসসি স্ক্যামে অভিযুক্ত। পার্থ মন্ত্রীত্ব হারিয়েছেন। দলীয় পদ থেকেও অপসারিত তিনি। কিন্তু এখনও বিধায়ক পদ থেকে অপসারিত হননি পার্থ। বিরোধীদের প্রশ্ন, এই কারণেই কি তাঁকে বাড়তি সুবিধা পাচ্ছেন! এদিন ইডির আইনজীবীরা দাবি করেছেন, নিয়োগ দূর্নীতির টাকা ভুয়ো কোম্পানির নামে অ্যাকাউন্ট খুলে পাচার করা হয়েছে। বর্তমানে ইডির নজরে রয়েছে ত্রিশটি ভুয়ো কোম্পানি ও ষাটটি ব্যাঙ্ক অ্যাকাউন্ট।

এছাড়াও অর্পিতার জীবনবীমা পলিসির প্রিমিয়াম জমা দেওয়ার মেসেজ রয়েছে পার্থর ফোনে। ইডির তরফে জানানো হয়েছে, উত্তর চব্বিশ পরগনার দোবাগাছিতে পার্থ-অর্পিতার যৌথ মালিকানাধীন একটি ফার্ম হাউস, পিকনিক স্পটের সন্ধান মিলেছে। বৃহস্পতিবার আদালতে পার্থ বলেছেন, সঠিক সময়ে সব কিছু প্রমাণ হবে, কেউ ছাড়া পাবে না। এরপরেই শুরু হয়েছে পার্থর মন্তব্য নিয়ে জল্পনা।

পার্থর আইনজীবীরা এদিন পার্থর শারীরিক অসুস্থতার জন্য জামিনের আবেদন করেন। তাঁরা জানান, হিমোগ্লোবিন কমেছে, বেড়েছে ক্রিয়েটিনিন। বাথরুমে যেতে পারছেন না পার্থ। কিন্তু ইডির তরফে জানানো হয়, পার্থর শারীরিক পরীক্ষার পাশাপাশি তাঁর জন্য চিকিৎসক ও পর্যাপ্ত ওষুধের ব্যবস্থা রয়েছে। এদিন পার্থর জামিনের আবেদন খারিজ করে দেওয়া হয়েছে। পার্থ ও অর্পিতাকে আবারও পাঠানো হয়েছে পুলিশি হেফাজতে।

whatsapp logo