Hoop PlusTollywood

Dev-Jeet: বাংলা ইন্ডাস্ট্রির স্বার্থে ফের একসঙ্গে ফিরবেন দেব-জিৎ!

‘পাঠান’ নিয়ে উন্মাদনা ও বিতর্ক বর্তমানে অব্যাহত। দীর্ঘ চার বছর পর বড় পর্দায় ফিরে সাড়ে ছ’শো কোটির ক্লাবে প্রবেশ করেছেন শাহরুখ খান (Shahrukh Khan)। ‘পাঠান’-এর অন্যতম সারপ্রাইজ সলমান খান (Salman Khan)। দক্ষিণী ফিল্ম ইন্ডাস্ট্রির ঝোড়ো হাওয়ার পর এবার বাংলাতে বলিউডও খেলল ঝোড়ো ইনিংস। কিন্তু টলিউডে দেব (Dev) প্রযোজিত ফিল্মগুলি বাদ দিলে বাকি কোনো ফিল্ম 2020 থেকে 2022 সালের দীর্ঘ সময়ে ব্লকবাস্টার হয়নি। অনেকের মতে, ‘পাঠান’-এর হিট কোশেন্ট শাহরুখ ও সলমানের দীর্ঘ দিন পর একসাথে উপস্থিতি। তাঁদের ধারণা বাংলাতেও প্রচুর ব্লকবাস্টার হতে পারে যদি দেব ও জিৎ (Jeet) হাত মেলান।

টলিউডের একাংশের মতে, বলিউডে সুপারস্টাররা একে অপরের পাশে দাঁড়াচ্ছেন। কিন্তু বাংলা ফিল্ম ইন্ডাস্ট্রিতে তা মিসিং। বর্তমানে দেব ও জিৎ-কে ঘিরে উন্মাদনা যথেষ্ট। দেব এই মুহূর্তে অন্য ঘরানার ফিল্মে অভিনয় করছেন। জিৎ-ও প্রযোজক হিসাবে একই দিকে ঝোঁকার পক্ষপাতী। শোনা যায়, দুই জনের মধ্যে প্রতিযোগিতার পাশাপাশি রয়েছে ব্যক্তিগত সংঘাত। রাজ চক্রবর্তী (Raj Chakraborty)-র পরিচালনায় ‘দুই পৃথিবী’-তে শেষবার দুই তারকাকে একসাথে দেখা গিয়েছিল। রাজ দুজনকেই ব্যক্তিগত ভাবে চেনেন। তিনি জানালেন, দুজনেই অত্যন্ত ভালো মানুষ। দেব ও জিৎ-এর জন্য ‘দুই পৃথিবী’ নিয়ে বারো বছর পরেও আলোচনা হয়।

 

View this post on Instagram

 

A post shared by Dev Adhikari (@imdevadhikari)

রাজের মতে, বাংলা ফিল্ম ইন্ডাস্ট্রি যথেষ্ট ছোট। ফলে বহু বাধা পেরিয়ে কাজ করতে হয় তাঁদের। তারকার সংখ্যা কম হলেও দেব ও জিৎ-এর অনুরাগীর সংখ্যা নতুন প্রজন্মে যথেষ্ট বেশি। ফলে দেব ও জিৎ-এর উচিত একসাথে কাজ করার উদ্যোগ নেওয়া। তবে এই ক্ষেত্রে অবশ্যই কন্টেন্ট দারুণ হতে হবে। বিনোদনের জন্য বাণিজ্যিক ফিল্মও প্রয়োজন বলে মনে রাজ। তবে তার পাশাপাশি তিনি বললেন, সেই সময় রিমেক একটু বেশিই করেছিলেন তাঁরা। ফলে মানুষের কাছে সমালোচিত হতে হয়েছে। মৌলিক গল্প নিয়েও কাজ করা উচিত ছিল বলে মনে হয় রাজের। তবে তাঁর যুক্তি, বলিউডও এখন রিমেক করছে।

ইন্ডাস্ট্রির প্রথম সারির একটি প্রযোজনা সংস্থার সাথে দেব ও জিৎ-কে একসাথে নিয়ে কাজ করার কথা রাজ বললেও তা ফলপ্রসু হয়নি। তবে তিনি জানালেন, অন্য কোনো পরিচালক যদি দুই তারকাকে নিয়ে কাজ করতে পারেন, তাহলে রাজ সবচেয়ে বেশি খুশি হবেন। যবে ধ্রুব বন্দ্যোপাধ্যায় (Dhruba Banerjee) দেব ও জিৎ-কে নিয়ে কোনো চমক দেওয়ার পরিবর্তে বিষয়-ভাবনায় বিশ্বাসী। ফিল্মের চিত্রনাট্য যদি দুই তারকাকে চায়, তাহলে ফিল্ম সফল হবে। কারণ বাংলা ফিল্মের দর্শকদের মানসিকতার পরিবর্তন ঘটেছে। সকলেই একটি ভালো ফিল্ম দেখতে চান।

একই মত অভিজিৎ সেন (Abhijit Sen)-এরও। তাঁর মতে, গল্পই খুঁজে নেবে তার পছন্দের অভিনেতাকে। পথিকৃৎ বসু (Pathikrit Basu)-র মতে, দেব ও জিৎ-এর মতো দুই তারকাকে একসাথে কাজ করানো যথেষ্ট সময়সাপেক্ষ। কারণ দুজনে এক ঘরানার ফিল্মে অভিনয় করেন না। পাশাপাশি দুই তারকাকে গুরুত্ব দিয়ে চিত্রনাট্য লেখার কাজটি যথেষ্ট কঠিন। তবে পথিকৃৎ মনে করেন, একটি ফিল্ম হিট হওয়া কোনো সমাধান নয়। বরং সকলকে নতুন উদ্যোগ নিতে হবে।

 

View this post on Instagram

 

A post shared by Jeet (@jeet30)