whatsapp channel

Nusrat Jahan: মোটা টাকা প্রতারণার অভিযোগ, সশরীরে আদালতে হাজিরা দেবেন নুসরত জাহান!

চলতি বছরের মাঝামাঝি নুসরত জাহান (Nusrat Jahan Ruhi)-এর বিরুদ্ধে উঠেছিল আর্থিক প্রতারণার অভিযোগ। এই বিষয়ে অভিনেত্রী ও বসিরহাটের সাংসদকে ইডির দফতরেও হাজিরা দিতে হয়েছে। নুসরতের বিরুদ্ধে অভিযোগ ছিল আবাসন দেওয়ার…

Avatar

Nilanjana Pande

Advertisements
Advertisements

চলতি বছরের মাঝামাঝি নুসরত জাহান (Nusrat Jahan Ruhi)-এর বিরুদ্ধে উঠেছিল আর্থিক প্রতারণার অভিযোগ। এই বিষয়ে অভিনেত্রী ও বসিরহাটের সাংসদকে ইডির দফতরেও হাজিরা দিতে হয়েছে। নুসরতের বিরুদ্ধে অভিযোগ ছিল আবাসন দেওয়ার নাম করে কয়েক কোটি টাকার আর্থিক প্রতারণা। কিন্তু তাঁকে স্বস্তি দিল আদালত, অবশ্য কিছুটা। কারণ নুসরত এখনও জানতে পারেননি, তাঁকে আদৌ সশরীরে আদালতে হাজিরা দিতে হবে কিনা!

Advertisements

প্রকৃতপক্ষে আর্থিক প্রতারণা মামলায় সোমবার আলিপুর জজ কোর্টে ছিল নুসরতের আদালতে হাজিরা দেওয়ার আবেদনের শুনানি। কিন্তু এদিন প্রাথমিক শুনানি হলেও আদালতের তরফে এখনও এসে পৌঁছায়নি চূড়ান্ত নির্দেশ। দুই পক্ষের পর্যাপ্ত সওয়াল-জবাব হলেও বিচারক কোনো নির্দেশ দেননি। তবে মামলার পরবর্তী শুনানির দিন ধার্য হয়েছে আগামী 22 শে ডিসেম্বর। যদিও প্রতারিতদের তরফে আইনজীবী এদিন আদালতে আবেদন করেছিলেন, আর্থিক প্রতারণা মামলায় আদালতে সশরীরে নুসরত জাহানের হাজিরা দেওয়ার প্রয়োজন। কিন্তু সরকারী আইনজীবী জানিয়েছেন, শুধুমাত্র চার্জ গঠনের দিন নুসরতকে আদালতে উপস্থিত থাকতে হবে। শুনানির দিন তাঁর সশরীরে উপস্থিত থাকার প্রয়োজন নেই বলেই মত সরকারী আইনজীবীর।

Advertisements

2014 সালে নুসরত গড়িয়াহাট স্থিত ‘সেভেন সেন্সেস ইনফ্রাস্ট্রাকচার প্রাইভেট লিমিটেড’-এর ডিরেক্টর পদে থাকাকালীন হাডকোর নিকটবর্তী একটি অঞ্চলে থ্রি বিএইচ কে ফ্ল্যাট দেওয়ার নাম করে চারশো উনত্রিশ জনের কাছ থেকে পাঁচ লক্ষ পঞ্চান্ন হাজার টাকা করে নিয়েছিল এই সংস্থা। কিন্তু এরপর নয় বছর পেরিয়ে গেলেও ফ্ল্যাট তো দূর অস্ত, ওই ব্যক্তিরা তাঁদের অর্থ ফেরত পাননি। ফলে তাঁরা এর আগে আর্থিক প্রতারণার অভিযোগের ভিত্তিতে মামলা দায়ের করলেও অসফল হয়েছিলেন। এই কারণে প্রতারিত ব্যক্তিরা বিজেপি নেতা শঙ্কুদেব পন্ডা (Shankudeb Panda)-র সাহায্যে ইডির দফতরে অভিযোগ দায়ের করেছিলেন। এরপর থেকেই নড়েচড়ে বসেন ইডির কর্তারা। মামলাটি ওঠে আদালতে।

Advertisements

নুসরতের বিরুদ্ধে অভিযোগ, তিনি প্রতারিতদের অর্থে নিজের বিলাসবহুল অ্যাপার্টমেন্ট কিনেছেন। এই বিষয়ে সাংবাদিক সম্মেলন করলেও অধিকাংশ প্রশ্নের সদুত্তর দিতে না পেরে সাংবাদিক সম্মেলন ছেড়ে বেরিয়ে গিয়েছিলেন নুসরত। এমনকি এই মামলায় নুসরতের দল তৃণমূল কংগ্রেস দাঁড়ায়নি তার পাশে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)-ও এই ঘটনাকে নুসরতের ‘ব্যক্তিগত ব্যাপার’ তকমা দিয়ে এড়িয়ে গিয়েছেন। অপরদিকে ইডির তরফে জানানো হয়েছে, নুসরত সম্পূর্ণ তথ্য দিতে পারেননি।

Advertisements

 

View this post on Instagram

 

A post shared by Nussrat Jahan (@nusratchirps)

whatsapp logo
Advertisements