Viral: বাচ্চাকে খাওয়ানোর সময় মোবাইল নয়, মন ভোলান এইভাবে, রইলো অসাধারণ ভিডিও

HoopHaap Digital Media

বাচ্চাকে খাওয়ানোর সময় বাচ্চা যখন কাঁদে অথবা যে কোন কারনেই ছুতোনাতায় বাচ্চা কাঁদলে, আমরা এখন বড্ড বেশি অধৈর্য হয়ে পরেছি, হাতে মোবাইল ধরিয়ে দেওয়ার পর বাচ্চারা চুপ করে থেমে যায়, এবার বুঝি টপাটপ খেয়ে নেবে। কিন্তু এই অভ্যাসটা যে কতখানি ক্ষতিকর তা সত্যিই আমরা বুঝতে পারি না। আগেকার দিনে হাতে যখন মোবাইল ফোন ছিল না। তখন কিন্তু বাচ্চারা থেমে যেত তাদেরকে নানান রকম গল্প করে হেসে খেলে ঘুরিয়ে প্রাকৃতিক পরিবেশ দেখিয়ে মা, ঠাকুমা এবং বাড়ির বড়রা খাওয়ানোর চেষ্টা করত। বর্তমানে সে ধৈর্য আর কারণ নেই। হাতে এসে গেছে অ্যান্ড্রয়েড ফোন।

সম্প্রতি একটি ভিডিও ভাইরাল হয়েছে, যেখানে দেখা যাচ্ছে এক গৃহবধু সে শিশুকে খাওয়ানোর আপ্রাণ চেষ্টা করছে আর খাওয়ানোর জন্য সে নানান রকম কাণ্ডকারখানা করছে। সেই শিশুকে খাওয়ানোর জন্য কোনোভাবেই হাতে মোবাইল ফোন তুলে দেয় নি। মোবাইল ফোন শিশুর স্বাস্থ্যের জন্য ক্ষতিকারক। আমরা এখন বুঝতে পারছিনা, কিন্তু পরবর্তী প্রজন্মের হাতে এইভাবে যদি অপ্রয়োজনে মোবাইল ফোন তুলে দেন, তাহলে তার শরীর বিভিন্ন ভাবে ক্ষতিগ্রস্থ হবে। তবে মনোবিদরা মনে করছেন, শুধুমাত্র শরীর নয়, এক টানা মোবাইল ফোনের মধ্যে নানান রকম ভিডিও দেখলে, অনেক ক্ষতিকর জিনিস হতে পারে।

অসাধারণ সামাজিক বার্তা পৌঁছে দিতে চেয়েছেন, এই গৃহবধূ। এখন আমাদের, সমাজকে পরিবর্তন না করলেই নয়, এইভাবে যদি আমরা অপ্রয়োজনে মোবাইল ফোন ব্যবহার করি, তাহলে কিন্তু নতুন প্রজন্ম শারীরিক এবং মানসিকভাবে অথর্ব হয়ে পড়বে। তাই একটুখানি পরিবর্তন আসুক সমাজে। দেখে নিন অসাধারন শিক্ষামূলক ভিডিও –

About Author