whatsapp channel

Smart Didi: নন্দিনীর বিরুদ্ধে এত রাগ কেন প্রাক্তন রেল-কর্মচারীর!

প্রকৃত নাম মমতা গাঙ্গুলী (Mamata Ganguly) হলেও বর্তমানে তিনি পরিচিত ‘স্মার্ট দিদি’ ওরফে নন্দিনী গাঙ্গুলী (Nandini Ganguly) নামে। ইউটিউবারদের হাত ধরে প্রতি মুহূর্তে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে চলেছেন নন্দিনী। নন্দিত…

Avatar

Nilanjana Pande

প্রকৃত নাম মমতা গাঙ্গুলী (Mamata Ganguly) হলেও বর্তমানে তিনি পরিচিত ‘স্মার্ট দিদি’ ওরফে নন্দিনী গাঙ্গুলী (Nandini Ganguly) নামে। ইউটিউবারদের হাত ধরে প্রতি মুহূর্তে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে চলেছেন নন্দিনী। নন্দিত তো বটেই, নিন্দিতও হচ্ছেন। কিন্তু নেতিবাচকতাকে পাত্তা দেওয়া তাঁর ধাতে নেই। তবে সাম্প্রতিক একটি ঘটনা প্রমাণ করে দিল, মেয়েরাই মেয়েদের শত্রু। একজন মহিলা গর্জে উঠলেন নন্দিনীর ভিডিওর প্রতিবাদে।

দিনটি শুরু হয়েছিল সাধারণ ভাবেই। নন্দিনী তাঁদের দোকানে আসা খদ্দেরদের খাবার পরিবেশন করতে ব্যস্ত ছিলেন। বরাবরের মতোই তাঁর পরনে ছিল জিনসের ট্রাউজার ও শার্ট। আচমকাই একজন প্রৌঢ়া মহিলা এসে চিৎকার করতে শুরু করেন। তিনি নন্দিনীর দোকানে উপস্থিত ইউটিউবারদের বলতে শুরু করেন, একটি মেয়ে জিনস পরে কাজ করছে বলে তাঁকে সকলে কভার করছেন। কিন্তু ওই ফুটপাতে বছরের পর বছর ধরে যাঁরা দোকান চালাচ্ছেন তাঁদের কভার করা হচ্ছে না। মহিলা নিজের পরিচয় দেন ভারতীয় রেল বিভাগের প্রাক্তন কর্মচারী হিসাবে। ইউটিউবারদের একাংশ নন্দিনীর সমর্থনে কথা বললে তিনি নিজেই সকলকে চুপ করতে বলেন। ওই মহিলা ইউটিউবারদের বলেন, তাঁদের লজ্জা হওয়া উচিত।

ওই মহিলা সেখান থেকে চলে যাওয়ার পর নন্দিনী বলেন, তিনি যদি ওই মুহূর্তে এই ঘটনার প্রতিবাদ করতেন, তাহলে তাঁকেই নেটদুনিয়ায় দোষী সাব্যস্ত করা হত। তবে এই ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়ার পরই নেটিজেনদের একাংশ দ্বিধাবিভক্ত। অনেকে নন্দিনীকে সমর্থন করেছেন। অনেকে ওই মহিলার পক্ষপাতিত্ব করেছেন। অনেকে লিখেছেন, এটা পাবলিসিটি স্টান্ট ছাড়া আর কিছুই নয়।

বর্তমানে নন্দিনীর নিজের ইউটিউব ভ্লগ রয়েছে। এছাড়াও নিউটাউন ও উত্তর কলকাতায় পাইস হোটেল খুলতে চান তিনি।

whatsapp logo