whatsapp channel

Cyclone Yaas: প্রবল বেগে ধেয়ে আসছে ‘ইয়াস’, বিপর্যয় মোকাবিলায় মুখ্যমন্ত্রীর গুরুত্বপূর্ণ ঘোষণা

'ইয়াস' নিয়ে আতঙ্কিত বাংলা। এবারে এই ঘূর্ণিঝড়কে নিয়ে বৈঠক করলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। আজ নবান্নে সাংবাদিক বৈঠক করলেন মুখ্যমন্ত্রী। এদিন, মুখ্যমন্ত্রী জানান রাজ্যের তরফ থেকে কি কি বাড়তি সতর্কতা…

Avatar

HoopHaap Digital Media

‘ইয়াস’ নিয়ে আতঙ্কিত বাংলা। এবারে এই ঘূর্ণিঝড়কে নিয়ে বৈঠক করলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। আজ নবান্নে সাংবাদিক বৈঠক করলেন মুখ্যমন্ত্রী। এদিন, মুখ্যমন্ত্রী জানান রাজ্যের তরফ থেকে কি কি বাড়তি সতর্কতা নেওয়া হচ্ছে।

মুখ্যমন্ত্রীর কথায়, নিজে বাঁচলে সংসার বাঁচবে। তাই, মৎস্যজীবীদের কাছে অনুরোধ এই মুহূর্তে নিরাপদ স্থানে থাকুন। মমতা ব্যানার্জির কথায় এই ঘূর্ণিঝড়ের জন্য ২০ টি জেলা বেশি ক্ষতিগ্রস্থ হবে। আগামীকাল থেকে ৪৮ ঘণ্টা ক্রমাগত মনিটরিং করবে। ৫১ টি রেসকিউ টিম রেডি আছে। ইতিমধ্যেই ৪ হাজার ত্রাণ শিবির খোলা হয়েছে। কন্ট্রোল রুম সবসময় কাজ করবে। সাংবাদিক বন্ধুদের উদ্দেশ্যে বলেন যে তাদের জন্যেও কাজ করবেন তিনি। এছাড়াও, বিদ্যুৎ বিপর্জয় মোকাবিলায় এক হাজারটি দল প্রস্তুত আছে। পুলিশকে তৎপর থাকতে বলেছেন।

মৌসম ভবনের সূত্রের খবর, কলকাতায় ঝড়ের বেগ থাকতে পারে ঘণ্টায় ১০০ কিমি। এছাড়াও সমুদ্র উপকূলবর্তী এলাকায় ঝড়ের গতিবেগ থাকবে ১৫৫ থেকে ১৬৫ কিমি বেগে। বঙ্গোপসাগরের পূর্ব-মধ্য উপকূলে শক্তি বৃদ্ধি করছে এই ঘূর্ণিঝড় ইয়াস। ইতিমধ্যে মৎস্যজীবীদের সরিয়ে আনা হয়েছে, যারা উপকূলবর্তী এলাকায় থাকেন তাদের জন্য রয়েছে কড়া হুঁশিয়ারি। এই ঘূর্ণিঝড়ের গতিপথ হবে উত্তর এবং উত্তরপশ্চিম অভিমুখে এবং ২৬ মে সন্ধ্যেবেলা পারাদ্বীপ এবং সাগরদ্বীপ উপকূলে আছড়ে পড়ার আশঙ্কা রয়েছে।

২৪ তারিখ থেকে হালকা থেকে ভারী বৃষ্টির সম্ভবনা। ২৫ তারিখ ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভবনা। ২৬ তারিখ বৃষ্টির গতিবেগ বাড়বে। এছাড়াও সূত্রের খবর, দীঘা থেকে ৬১০ কিলোমিটার দূরে রয়েছে ঘূর্ণিঝড়। তবে, আগামী ১২ ঘণ্টার মধ্যে শক্তিশালী হবে এই ঘূর্ণিঝড়।

Avatar

Leave a Comment