whatsapp channel

Yash-Nusrat: নুসরতের কোন জিনিসটি সবচেয়ে পছন্দ যশের!

পুজোর আর মাত্র কিছুদিন বাকি। চলতি বছরের পুজো যশ দাশগুপ্ত (Yash Dasgupta)-র জীবনে অত্যন্ত স্পেশ্যাল। পুজোর সময় মুক্তি পেতে চলেছে যশের বলিউড ডেবিউ ‘ইয়ারিয়াঁ 2’। ইতিমধ্যেই রিলিজ করেছে ফিল্মের ট্রেলার।…

Avatar

Nilanjana Pande

পুজোর আর মাত্র কিছুদিন বাকি। চলতি বছরের পুজো যশ দাশগুপ্ত (Yash Dasgupta)-র জীবনে অত্যন্ত স্পেশ্যাল। পুজোর সময় মুক্তি পেতে চলেছে যশের বলিউড ডেবিউ ‘ইয়ারিয়াঁ 2’। ইতিমধ্যেই রিলিজ করেছে ফিল্মের ট্রেলার। তা ব্রেক করেছে নেটদুনিয়া। শুক্রবার কলকাতার বুকে ‘ইয়ারিয়াঁ 2’-র প্রচারে এসেছিলেন ফিল্মের নায়িকা দিব্যা খোসলা কুমার (Divya Khosla Kumar)। উপস্থিত ছিলেন যশও। তিনি এই ফিল্মের নায়ক না হলেও যশের চরিত্র যথেষ্ট গুরুত্বপূর্ণ। ফিল্মে দিব্যার স্বামীর চরিত্রে অভিনয় করছেন তিনি।

যশ জানালেন, এই ফিল্মের জন্য তাঁর টিমের কাছে ফোন এসেছিল। ঘটনাচক্রে সেই সময় মুম্বইয়ে ছিলেন তিনি। প্রথমে যশ ভুয়ো ফোন ভাবলেও পরে ফিল্মের প্রযোজক ভূষণ কুমার (Bhushan Kumar)-এর অফিসে গিয়ে দেখা করেন। পরিচালকদের সাথে তাঁর ছয় ঘন্টা কথা হয়। তাঁরা বলেন, যশ অভিনীত ‘গ্যাংস্টার’, ‘ওয়ান’-এর মতো ফিল্মগুলি দেখেছেন তাঁরা। অডিশন দিতে হয়নি যশকে। তাঁর কাজ দেখেই নির্বাচন করা হয়েছিল। প্রযোজনা সংস্থা ‘টি-সিরিজ’-এ স্বজনপোষণ হয় না বলে জানিয়েছেন যশ। তাঁর কথার সমর্থনে অবশ্যই বলা যায়, অতীতে বহু নতুন মুখকে সুযোগ দিয়েছে এই প্রযোজনা সংস্থা। যশের প্রথম হিন্দি ফিল্ম পুজোর সময় মুক্তি পেলেও তিনি চান পুজোর লড়াইটা বাংলা ফিল্মের মধ্যেই হোক।

কারণ বলিউডে কাজ করলেও তিনি আদ্যোপান্ত বাঙালি। ঘচনাচক্রে যশের প্রথম বাংলা ফিল্ম মুক্তি পেয়েছিল পুজোর সময়। তাঁর প্রথম হিন্দি ফিল্মের মুক্তির সময়ও একই। বলিউডে বাণিজ্যিক ফিল্ম ফিরেছে মূল স্রোতে। শিল্পী এবং নির্মাতা হিসাবে যশ আশাবাদী, মূল স্রোতে ফিরবে বাংলার বাণিজ্যিক ফিল্ম। তবে অতিমারীর পর বাংলা ফিল্মের দর্শক প্রেক্ষাগৃহে ফিরেছেন। ফলে ভবিষ্যতটা তাঁদের উপর ছেড়ে দেওয়া উচিত। বাংলা ফিল্মের নায়ক যশ। অথচ ‘ইয়ারিয়াঁ 2’-র ট্রেলার ভাইরাল হওয়ার পর ইন্ডাস্ট্রি থেকে আসেনি প্রতিক্রিয়া। তবে কঠিন সময়ে পরিবারকে পাশে পেয়েছেন যশ।

দর্শকদের প্রতিক্রিয়ার উপর ভরসা রয়েছে যশের। ‘ইয়ারিয়াঁ 2’-র টিজার ভালো লেগেছে নুসরত জাহান (Nusrat Jahan Ruhi)-র। যশ মনে করেন, সম্পর্ক ও ভালোবাসা মানুষকে আরও ভালো মানুষে রূপান্তরিত করে। পাল্টে যায় দৃষ্টিকোণ। নুসরতের ধৈর্য্য তাঁর প্রধান গুণ বলে জানালেন যশ। বর্তমানে তাঁর প্রযোজনা সংস্থার প্রথম ফিল্ম ‘মেন্টাল’-এর শুটিং নিয়ে ব্যস্ত যশ। দুবাইয়ে এই ফিল্মের অধিকাংশ শুটিং হবে। তবে পুজোর সময় তাঁর কলকাতায় থাকার ইচ্ছা রয়েছে। তবে সেই সময় মুম্বইয়ে চলবে ‘ইয়ারিয়াঁ 2’-র শেষ মুহূর্তের প্রোমোশন। ফলে সেখানে থাকতে হতে পারে যশকে।

whatsapp logo