Gantchhora: ‘গাঁটছড়া’-কে টেক্কা দিতে জি বাংলাতেও তিন বোনের গল্প!

Avatar

HoopHaap Digital Media

স্টার জলসা একের পর এক নতুন সিরিয়াল নিয়ে আসছে দর্শকদের জন্য। ফলে বেশ কিছুটা পিছিয়ে পড়েছে জি বাংলা। উপরন্তু স্টার জলসার নতুন সিরিয়াল ‘গাঁটছড়া’-র চিত্রনাট্য নিয়ে বেশ কিছুটা চর্চা হলেও এই সিরিয়ালের টিআরপি এই মুহূর্তে বেশ ভালোই। পিছিয়ে গিয়েছে জি বাংলার ‘মিঠাই’। ফলে দৌড়ে টিকে থাকার জন্য এবার ‘গাঁটছড়া’-র মতোই তিন বোনের গল্প নিয়ে জি বাংলায় আসতে চলেছে নতুন সিরিয়াল।

এই সিরিয়ালটির প্রযোজনা করছেন ফ্রেন্ডস কমিউনিকেশনের কর্ণধার ফিরদৌসল হাসান (Firdausal Hasan)। এই মুহূর্তে সান বাংলা চ্যানেলে সম্প্রচারিত দুটি ধারাবাহিক ‘অগ্নিশিখা’ ও ‘সাথী’ প্রযোজনা করছেন তিনি। ফিরদৌসল প্রযোজিত নতুন সিরিয়ালের ক্রিয়েটিভ ডিরেক্টর সন্দীপ চৌধুরী (Sandip Chowdhury)। নতুন সিরিয়ালে তিন বোনের চরিত্রে অভিনয় করবেন সুকন্যা বসু (Sukanya Basu), সোহিনী বন্দ্যোপাধ্যায় (sohini Banerjee), সৌমী চট্টোপাধ্যায় (Soumi Chatterjee)। বড় বোনের চরিত্রে অভিনয় করবেন সুকন্যা, মেজ বোনের চরিত্রে অভিনয় করবেন সোহিনী ও ছোট বোনের চরিত্রে অভিনয় করবেন সৌমী। তাঁদের মায়ের চরিত্রে অভিনয় করবেন লাবণি সরকার (Laboni Sarkar)। তবে এই সিরিয়ালের পুরুষ চরিত্রে কারা অভিনয় করবেন তা জানা যায়নি। চলতি বছরের মার্চ মাসে শুরু হতে চলেছে নতুন সিরিয়ালের শুটিং। শোনা যাচ্ছে, নতুন সিরিয়ালের কাহিনী অনুযায়ী, তিন বোনের চপ ভেজে বিক্রি করে সংসার চালাবে। কিন্তু ‘গাঁটছড়া’-য় খড়ি বিভিন্ন ধরনের আর্ট অ্যান্ড ক্রাফ্ট-এ পারদর্শী।

তবে শুরু থেকেই বিতর্কের সঞ্চার করেছে এই নতুন সিরিয়াল। ‘গাঁটছড়া’-র প্রযোজনা সংস্থা অ্যাক্রোপলিস এন্টারটেইনমেন্ট-এর কর্ণধার স্নিগ্ধা বসু (Snigdha Basu)-র মতে, কাউকে নকল করার অর্থ একই কাহিনী দর্শকদের উপহার দেওয়া। এতে দর্শক সংখ্যা কমে যাওয়ার পাশাপাশি সিরিয়ালের মান পড়ে যায়। ফলে ক্ষতি হয় চ্যানেলের। কারণ দর্শকদের চাহিদা থাকে নতুন কিছু। অপরদিকে ফিরদৌসলের মতে, তিন বোনের গল্প মানেই অপর ধারাবাহিকের অনুকরণে গল্প তৈরি, এটা ভাবা সম্পূর্ণ ভুল। নতুন ধারাবাহিক সম্প্রচারিত হলে দর্শক তা অচিরেই বুঝতে পারবেন।

আপাতত বোন-ব্রিগেড কোন চ্যানেলকে এগিয়ে নিয়ে যায়, তা দেখার জন্য অপেক্ষার শুরু।

Avatar