Hoop NewsHoop Sports

ধোনিকে প্লেটে সাজিয়ে একটা শক্তিশালী টিম উপহার দিয়েছিল সৌরভ: শ্রীকান্ত

ধোনিকে প্লেটে সাজিয়ে একটা শক্তিশালী টিম উপহার দিয়েছিল সৌরভ, এমনই মন্তব্য করলেন প্রাক্তন ভারতীয় অধিনায়ক কৃষ্ণমাচারী শ্রীকান্ত। একটি চ্যানেলে ক্রিকেটীয় আড্ডায় বসেছিলেন কুমার সাঙ্গাকারা, গৌতম গম্ভীর, গ্রেম স্মিথ ও কৃষ্ণমাচারি শ্রীকান্ত। সেখানেই এই মন্তব্য করেন তিনি। ক্রিকেট সংক্রান্ত অনেক মজার কথাই সেখানে হচ্ছিল। প্রাক্তন শ্রীলঙ্কান অধিনায়ক কুমার সাঙ্গাকারা, প্রাক্তন দক্ষিণ আফ্রিকান অধিনায়ক গ্রেম স্মিথ, গৌতম গম্ভীর সকলেই তাদের ড্রেসিংরুমের গল্প শোনাচ্ছিলেন।

সেখানেই ধোনি ও সৌরভের প্রসঙ্গে কথা বলতে গিয়ে শ্রীকান্ত বলেন, “ধোনিকে প্লেটে সাজিয়ে একটা শক্তিশালী টিম উপহার দিয়েছিল সৌরভ। ভারতীয় দলের একটা অসাধারণ উইনিং কম্বিনেশন তৈরি করেছিল সৌরভ। প্রচুর ম্যাচ উইনারদের তৈরি করেছিল সৌরভ। ভারতীয় দলের মানসিকতাই পাল্টে দিয়েছিল।” তিনি আরও বলেন, “আমার মনে হয় ভারতীয় দলের অনেক খারাপ সময়ে সৌরভ নেতৃত্ব সামলেছে। ওর আমল থেকেই ভারতীয় দলে একের পর এক বদল আসতে শুরু করে। সেগুলোর জন্যেই সাফল্য আসছিল।”

শ্রীকান্তের এই কথার সূত্র ধরেই গম্ভীর বলেন, “সৌরভ ধোনির হাতে অনেক ম্যাচ উইনার তুলে দিয়েছিল। হরভজন, যুবরাজ, জাহির, সেহবাগদের মতো ম্যাচ উইনারদের তুলে এনেছিল সৌরভ। ধোনি কিন্তু কোহলির জন্য তেমন কোনো ম্যাচ উইনার তৈরি করতে পারেনি। বিরাট নিজেই একজন অসাধারণ ক্রিকেটার। বিরাট, রোহিত এবং বুমরাহ ছাড়া তেমন কোনো ম্যাচ উইনার ধোনির আমলে উঠে আসেনি।”

ঘরের মাঠে টেস্ট অধিনায়ক হিসেবে কে এগিয়ে এই বিষয়ে প্রশ্ন করা হলে গম্ভীর এবং শ্রীকান্ত দুজনেই ধোনিকে এগিয়ে রাখেন। সৌরভ ঘরের মাঠে ২১ ম্যাচের মধ্যে জিতেছিলেন ১০টিতে। অন্য দিকে ধোনি ঘরের মাঠে ৩০ টেস্টে জিতেছিলেন ২১টিতে। কিন্তু বিদেশের মাটিতে টেস্ট অধিনায়ক হিসেবে দুজনেই আবার এগিয়ে রেখেছেন সৌরভ গাঙ্গুলিকে। তবে দুজনের মতেই, সার্বিক ভাবে দেখতে গেলে ধোনিই এগিয়ে থাকবে।

Related Articles