Hoop Story

বিরল প্রজাতির এই সোনালী ব্যাঙের আনাগোনা দেখেছেন কখনো! ভিডিও ভাইরাল

কয়েকদিন ধরে একটি ভিডিও নেটদুনিয়ায় বেশ ভাইরাল হয়েছে। অগুনতি সোনালী রঙের হলুদ ব্যাঙ তে ভরে গেছে গোটা জলাশয়। শুধু তাই নয়, আকাশ বাতাস ভরে গেছে তাদের ডাকাডাকিতে। এই ভিডিওটি টুইটারে পোস্ট করেছেন পরভিন কাসোওয়ান। তিনি একজন ভারতীয় বনবিভাগের আধিকারিক।

বর্ষাকালে এমনিতেই ব্যাঙ এর দেখা মেলে। এদিক ওদিক থেকে গ্যাঙর গ্যাঙর শব্দ ভেসে আসে। সাধারণত এই সময়টায় পুরুষ ব্যাঙ ডাকাডাকি করে মহিলা ব্যাঙকে আকৃষ্ট করে। এক্ষেত্রে বিষয়টা তাই হয়েছে। ভিডিওতে যে ব্যাঙগুলিকে দেখা যাচ্ছে, সেই ব্যাঙগুলিকে বলা হয় বুলফ্রগ। বছরের অন্য সময় এদের গায়ের রং অন্যরকম থাকলেও, বর্ষার সময় অর্থাৎ ব্যাঙেদের প্রেমের মরসুমে গায়ের রং খানিকটা বদলে ফেলে। এতে কতজন সঙ্গিনীর মন পায় একজন পুরুষ ব্যাঙ তা জানা নেই। তবে তাদের এই কর্মকাণ্ডের জন্য যে জলাশয় কে দেখতে মুহূর্তের জন্য অসাধারণ হয়ে ওঠে সে কথা বলতেই হয়।

এমন অসাধারণ দৃশ্যটি ধরা পড়েছে মধ্যপ্রদেশের নরসিংহপুরে এলাকায়। ভিডিওটি পোস্ট করার সাথে সাথে প্রায় লক্ষেরও বেশি মানুষকে দেখে ফেলেছেন ভিডিওটি। ভিডিওটি শেয়ার সংখ্যা কিন্তু নেহাত কম নয়। এ কথা বলতেই হয়, মানুষের মন জয় করে নিয়েছে এই পুরুষ সোনালী ব্যাঙেদের দল। দেখুন সেই মন ভালো করা ভিডিও।

Related Articles