Hoop News

সপ্তাহের শেষে বজ্রবিদ্যুৎ-সহ ভারী বৃষ্টিপাত হতে চলেছে যেসকল জেলায়

নিম্নচাপের প্রভাবে সপ্তাহের শেষে কলকাতা সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বৃষ্টি হবে। শুক্রবার থেকে টানা তিনদিন এই নিম্নচাপের প্রভাবে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বিক্ষিপ্তভাবে মাঝারি থেকে ভারী বৃষ্টি হবে। গত সপ্তাহে নিম্নচাপের প্রভাবে বৃষ্টি হলেও চলতি সপ্তাহে এখনো তেমন ভাবে বৃষ্টি হয়নি। কিন্তু শুক্রবার থেকে আবার বৃষ্টি হতে পারে বলে জানাচ্ছে আবহাওয়া দপ্তর।

আবহাওয়া দপ্তর জানাচ্ছে, বাংলা ও ওড়িশা উপকূলে উত্তর বঙ্গোপসাগরে তৈরি হয়েছে নতুন এই নিম্নচাপটি। এর প্রভাবেই সপ্তাহের শেষে বৃষ্টি হবে দক্ষিণবঙ্গে। কলকাতা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, হাওড়া, নদিয়া, হুগলি-সহ দক্ষিণবঙ্গের প্রায় সব জেলাতেই বৃষ্টির সতর্কতা রয়েছে। উত্তরবঙ্গেরও কয়েকটি জেলাতেও বিক্ষিপ্ত বৃষ্টি চলবে আগামী কয়েকদিন। নিম্নচাপের ফলে উত্তাল হতে পারে সমুদ্র। তাই প্রশাসনের তরফে মৎসজীবীদের সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে।

আজ সকাল থেকেই কলকাতার আকাশ পরিষ্কার। মাঝে মাঝে হালকা মেঘও দেখা যাচ্ছে। বাতাসে আর্দ্রতার পরিমাণ বেশি থাকায় আর্দ্রতাজনিত অস্বস্তি বাড়বে। বৃহস্পতিবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৭.১ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৩.৭ ডিগ্রি সেলসিয়াস। বাতাসে আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৯৪ শতাংশ এবং সর্বনিম্ন ৭০ শতাংশ।

Related Articles