whatsapp channel

Lifestyle: শারীরিক মিলনের সময় এই ৫টি কথা একেবারেই বলা উচিত নয়, দাম্পত্যে পড়বে ছেদ

সুস্থ দাম্পত্যের অন্যতম স্তম্ভ হল - শারীরিক সম্পর্ক। সময় যতই খারাপ হোক না কেন, দাম্পত্যে যদি সুস্থ যৌন সম্পর্ক থাকে তবে সেই সম্পর্ক মজবুত হয় আর সহজে ঘুন ধরে না।…

Avatar

Susmita Kundu

সুস্থ দাম্পত্যের অন্যতম স্তম্ভ হল – শারীরিক সম্পর্ক। সময় যতই খারাপ হোক না কেন, দাম্পত্যে যদি সুস্থ যৌন সম্পর্ক থাকে তবে সেই সম্পর্ক মজবুত হয় আর সহজে ঘুন ধরে না। কিন্তু, এর মধ্যেও অনেকে সুস্থ যৌন সম্পর্ক স্থাপন করতে পারেন না। কারণ, শারীরিক সম্পর্কের সময় তারা এমন কিছু কথা ঠোঁটে এনে ফেলেন যে উত্তেজনার পারদ চড়ার আগেই নেমে যায়, বাড়ে দূরত্ব। আজ, জেনে নেব কোন পাঁচটি কথা একেবারেই মুখে আনা উচিৎ নয় যৌন মিলনের আগে, চলাকালীন ও পরে।

প্রথমত, যৌন মিলনের সময় অবান্তর কথা যৌন ইচ্ছাকে নষ্ট করে দেয়, তাই এক্ষেত্রে কথা কম মন বেশি। যতটা একে অপরের মনের কাছাকাছি আসা যাবে, শরীর ততটাই মোহময়ী হয়ে উঠবে, পিটুইটারি গ্রন্থির হরমোন সুন্দর ভাবে নিঃসৃত হবে।

যেই পাঁচটি কথা একেবারেই বলা উচিত নয় সেগুলি হল – “ইচ্ছা করছে না, অন্য এক দিন”, “সকালে অনেক কাজ”, “ভীষণ টায়ার্ড, ঘুম পাচ্ছে”, “ব্যাস এটুকুতেই হয়ে গেল?”, “দিন দিন মোটা হয়ে যাচ্ছ”। এই পাঁচটি কথা বলা মানেই যৌন ইচ্ছায় ভাঁটা শুরু।

মিলন মধুময় করে তোলার জন্য বরং বলা যেতে পারে, “তোমায় খুব ভালোবাসি”, “তোমাকে পেয়ে খুব খুশি আমি”, “তুমি এভাবেই হাসবে, আনন্দে থাকবে”, “দারুন ফিলিংস”, “কাল আরেকটু আগে ডিনার শেষ করবো”। এই ধরনের কথা শুধুই উদাহরণ মাত্র। আরো অন্যান্য পজিটিভ কথা আছে যেগুলো বলা যায় সঙ্গীকে। সম্ভব হলে মাঝে মধ্যে একে অপরকে ফুল, চকলেট, আইস্ক্রিম বা সাজার জিনিস গিফট করুন, এতে করে মন ভালো থাকে, আর মন ভালো থাকলেই শরীর সুন্দর করে রেসপন্স করে।

Disclaimer: এই প্রতিবেদনটি কাউকে আঘাত করার উদ্দেশ্যে নয়। শারীরিক সম্পর্ক উন্নত করতে চাইলে একজন বিশেষজ্ঞের পরামর্শ নেওয়া বাধ্যতা মূলক।

whatsapp logo