whatsapp channel

Lifestyle: মাত্র একটি জিনিস ব্যবহার করেই ঘর থেকে তাড়ান টিকটিকি

আজকাল টিকটিকির উপদ্রব কম এমন বাড়ি খুঁজে পাওয়া খুব মুশকিল। তবে বাস্তু মতে দেওয়ালে টিকটিকি থাকা অনেক ভালো। তবে শুধুমাত্র বাস্ত মতে নয়, অনেক সময় টিকটিকি কিন্তু অনেক বিষাক্ত পোকামাকড়…

Shreya Chatterjee

Shreya Chatterjee

আজকাল টিকটিকির উপদ্রব কম এমন বাড়ি খুঁজে পাওয়া খুব মুশকিল। তবে বাস্তু মতে দেওয়ালে টিকটিকি থাকা অনেক ভালো। তবে শুধুমাত্র বাস্ত মতে নয়, অনেক সময় টিকটিকি কিন্তু অনেক বিষাক্ত পোকামাকড় খেয়ে আমাদের ঘরকে পরিষ্কার করে। কিন্তু টিকটিকি নিজেই খুব বিষাক্ত একটি প্রাণী এটি যদি কোন খাবারে পড়ে তাহলে কিন্তু তা থেকে নানান রকমের সমস্যা দেখা দিতে পারে। টিকটিকি দূর করার জন্য ব্যবহার করুন গোলমরিচ গরম জলের মধ্যে বেশ খানিকটা গোল মরিচ গুঁড়োকে খুব ভালো করে মিশিয়ে নিন। তারপর একটি স্প্রে বোতলের মধ্যে ভরে নিন। ঘরের কোনায় কোনায় এই মিশ্রণটিকে আপনি যদি ছড়িয়ে দিতে পারেন, তাহলে গোলমরিচের উগ্র গন্ধে টিকটিকি আর ঘরে আসবে না।

গোলমরিচের মধ্যে রয়েছে অসম্ভব একটি উগ্র গন্ধ যা কিন্তু টিকটিকি একেবারেই সহ্য করতে পারে না। তবে অনেকের বাড়িতে গোলমরিচের জল দিয়েও টিকটিকি যায়, সে ক্ষেত্রে প্রতিদিন হালকা কেরোসিন দিয়ে ঘর মুছতে পারেন, তাছাড়া রসুনের উগ্র গন্ধ কিন্তু টিকটিকি একেবারে সহ্য করতে পারে না। অনেকের মতে, বাড়িতে যদি ময়ূরের পালক রাখেন, তাহলে টিকটিকি আসবে না তবে একেবারে প্রমাণিত নয়।

Lifestyle: মাত্র একটি জিনিস ব্যবহার করেই ঘর থেকে তাড়ান টিকটিকি

বাস্তু মতে টিকটিকি বাড়িতে থাকা কিন্তু সত্যিই খুব উপকারী। কারণ টিকটিকি পজেটিভ এনার্জিকে নিয়ে আসতে পারে, এমনটাই বলছেন বাস্তু বিশেষজ্ঞরা। কিন্তু অবশ্যই খেয়ালও রাখতে হবে টিকটিকি প্রাণীটি কিন্তু মারাত্মক বিষাক্ত। এই সরীসৃপ প্রাণীটির বাড়বাড়ন্তে রয়েছে বিপদের আশঙ্কা। বাড়িতে যদি কোন ছোট বাচ্চা বা বৃদ্ধ মানুষ থাকে, তাহলে এই টিকটিকির হাত থেকে কিন্তু তাদেরকে দূরে রাখতে হবে, একথা বলাই বাহুল্য। তাই উপরের বলার যে কোন একটি হোম রেমিডি দেখতে পারেন, যেকোনো একটি কিন্তু ফলদায়ক হবেই হবে।

whatsapp logo
Shreya Chatterjee
Shreya Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে তুলে ধরি। অনলাইনের সুবাদে রান্নার রেসিপি, রূপচর্চা, কুকিং টিপস, বেড়ানোর জায়গার সন্ধান এগুলো যেমন জানা প্রয়োজন, ঠিক তেমনি মনোরঞ্জনের জন্য শর্টফিল্ম, সিরিজ এগুলোরও সমান গুরুত্ব। সমস্ত খবরকেই লেখার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করি। অনেক ধন্যবাদ সকলক