whatsapp channel

Winter Special Skin Care: শীতকালে ত্বক খসখসে হয়ে যায়? বাড়িতেই বানিয়ে ফেলুন অসাধারণ ক্রিম

শীতকাল মানেই ত্বক একেবারে খসখসে হয়ে যায়? অনেক কিছু ব্যবহার করার পরেও গায়ের উপর থেকে খসখসে ভাব যেন কিছুতেই যেতে চায় না। যদি এইরকম অবস্থা সত্যি সত্যি তৈরি হয়, তাহলে…

Shreya Chatterjee

Shreya Chatterjee

Advertisements
Advertisements

শীতকাল মানেই ত্বক একেবারে খসখসে হয়ে যায়? অনেক কিছু ব্যবহার করার পরেও গায়ের উপর থেকে খসখসে ভাব যেন কিছুতেই যেতে চায় না। যদি এইরকম অবস্থা সত্যি সত্যি তৈরি হয়, তাহলে আপনি নিশ্চয়ই বাজার চলতি যে কোন ব্র্যান্ডেড কোম্পানির একটি ক্রিম কিনে নিয়ে আসেন, কিন্তু ক্রিম ব্যবহার করার কিছুক্ষণ পর দেখেন আবার ত্বকের সেই আগের মতনই অবস্থা। কিন্তু এই অবস্থা থেকে যদি রেহাই পেতে চান, তাহলে বাড়িতেই তৈরি করে ফেলতে পারেন অসাধারণ ক্রিম। তাই দেরি না করে আমাদের Hoophaap এর পাতায় দেখে ফেলুন মাত্র পাঁচটি উপকরণ দিয়ে কিভাবে এই ক্রিম বানানো যায়।

Advertisements

এর জন্য প্রথমেই লাগবে চার থেকে পাঁচটি ভেজানো আমন্ড। তারপর লাগবে তিন থেকে চার টেবিল চামচ গ্লিসারিন, তিন থেকে চার টেবিল চামচ ভিটামিন ই অয়েল, এবং ওই সমপরিমাণ নারকেল তেল এবং ওই সমপরিমাণ অ্যালোভেরা জেল। বাদামকে ভিজিয়ে বেটে ছেঁকে ভালো করে দুধ বার করে নিতে হবে। তারপর এই প্রত্যেকটি উপকরণকে খুব ভালো করে মিশিয়ে একটি কাঁচের পাত্রে রেখে দিন।

Advertisements

ব্যবহার পদ্ধতি –
মুখ ভালো করে পরিষ্কার করে নিতে হবে। রাতে শুতে যাওয়ার সময় অথবা স্নান করার পরে এই ক্রিমটি মেখে তারপরে শুয়ে পড়ুন। এই ক্রিমটি মেখে কিন্তু অবশ্যই কখনো বাইরে বার হবে না। রাত্রিবেলা এই ক্রিমটি মাখার জন্য বেশ উপযুক্ত।

Advertisements

এই ক্রিমটি যদি আপনি প্রতিদিন ব্যবহার করেন, তাহলে আপনাকে আর বাজার থেকে কোনরকম ক্রিম কিনে আনতে হবে না। প্রত্যেকটি উপকরণই ত্বকের জন্য ভীষণ উপযুক্ত। শীতকালে ত্বক যখন একেবারে শুকিয়ে যায়, নষ্ট হয়ে যায় তার জন্য এই ক্রিমটি অসাধারণ বিশেষ করে যাদের ত্বকে অকালবার্ধক্যের ছাপ দেখা যায়, তাদের জন্য কিন্তু এই ক্রিমটি খুবই ভালো।

Advertisements

Winter Special Skin Care: শীতকালে ত্বক খসখসে হয়ে যায়? বাড়িতেই বানিয়ে ফেলুন অসাধারণ ক্রিম

সতর্কীকরণ– উপরে উল্লেখিত কোনো উপাদানে অ্যালার্জি থাকলে ব্যবহারের আগে বিশেষজ্ঞের পরামর্শ নেওয়া উচিত। এছাড়াও কোনো রকম সমস্যা এড়াতে আগে চিকিৎসকের সঙ্গে অবশ্যই কথা বলুন।

whatsapp logo
Advertisements
Shreya Chatterjee
Shreya Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে তুলে ধরি। অনলাইনের সুবাদে রান্নার রেসিপি, রূপচর্চা, কুকিং টিপস, বেড়ানোর জায়গার সন্ধান এগুলো যেমন জানা প্রয়োজন, ঠিক তেমনি মনোরঞ্জনের জন্য শর্টফিল্ম, সিরিজ এগুলোরও সমান গুরুত্ব। সমস্ত খবরকেই লেখার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করি। অনেক ধন্যবাদ সকলক