Hoop Life

Lifestyle: আপনার মধ্যে এই ৪ গুন থাকলেই মহিলাদের চোখে হয়ে উঠবেন ‘হার্টথ্রব’

অভ্যাস হোক বা আচরণ, পছন্দ হোক বা না-পসন্দ, সবকিছুতেই বেশ তফাৎ থাকে পুরুষ ও মহিলাদের মধ্যে। অনেক পুরুষ খুব সহজেই অধিকাংশ মহিলাদের চোখেই হয়ে ওঠেন আকর্ষণীয়। আবার কোনো কোনো পুরুষকে একেবারেই পছন্দ করেন না মহিলারা। কিন্তু কেন এমনটা হয়? পুরুষদের মধ্যে কোন কোন গুন রয়েছে মহিলাদের পছন্দের তালিকায়? আজ থেকে কয়েকশো বছর আগেই এই প্রশ্নের উত্তর দিয়ে গেছেন চাণক্য। চাণক্য-নীতি অনুসারে, পুরুষদের মধ্যে কিছু অভ্যাস বা গুণ আছে, যা মহিলাদের সবচেয়ে বেশি আকৃষ্ট করে। এগুলিকে তাদের দুর্বলতাও বলা যেতে পারে। আপনার মধ্যেও কি সেইসব গুন রয়েছে? দেখে নিন।

(১) সততা: পুরুষদের মধ্যে থাকা যে গুনটি মহিলারা সবথেকে বেশি পছন্দ করেন, তা হল সততা। সৎ ব্যক্তিরা নারীদের মন জয় করে সকলের আগে। তাই চাণক্য বলে গেছেন, সম্পর্কে জড়ানোর সময়ে বান্ধবীকে নিজের ব্যাপারে সবটা খুলে বলুন। এক পুরুষের এই অভ্যাস কিন্তু নারীদের দুর্বলতা হিসাবে বিবেচিত হতে পারে।

(২) ভাল আচরণ: চাণক্য-নীতি অনুসারে, মহিলারা এক পুরুষের যে জিনিসটি সবথেকে বেশি বিচার করেন, তা হল আচরণ। এই আচরণ আপনি তার সঙ্গে অথবা অন্য কেউ যে কারো সঙ্গেই হোক না কেন, এক মহিলা কিন্তু আপনার এই গুনে নজর রাখেন সদাসর্বদা। পুরুষের যেকোনো খারাপ আচরণ এক মহিলার চোখে হতেই পারে অপছন্দের কারণ।

(৩) কথা শোনার ধৈর্য্য: চাণক্য বলে গেছেন, পৃথিবীর প্রায় সিংহভাগ মহিলাই কথা বলতে পছন্দ করেন। তাই তারা চান, তাদের কথা শোনার মতো একটা কেউ থাকুক। আর এই ‘একটা কেউ’কেই তারা জীবনসঙ্গী হিসেবে পেতে চান। তাই যে পুরুষের মধ্যে ভাল শ্রোতা হওয়ার গুণ থাকে, নারীরা তাঁকেই বেশি পছন্দ করেন।

(৪) নারীকে সম্মান প্রদান: চাণক্য-র মতে, নারীদের মধ্যে যে বিষয়টি সবথেকে গুরুত্বপূর্ণ হয়, তো হল আত্মসম্মান। তাই যে পুরুষ অন্য নারীর সম্মান করেন, তাঁরাই নারীদের মনে জায়গা করে নেন সকলের আগে। পুরুষদের এই অভ্যাস কিন্তু নারীদের দুর্বলতার কারণ।