whatsapp channel

Skin Care Tips: দুধের মতো ফর্সা হবে ত্বক, বাড়িতে বানিয়ে মেখে ফেলুন এই অসাধারণ উপাদান

আপনি কি জানেন, পেয়ারা পাতা আপনার ত্বকের জন্য কতখানি ভালো? অনেকেই হয়তো জানেন না, পেয়ারা পাতা দিয়ে কুলকুচি করলে দাঁত ভালো থাকে, এটা আমরা কম বেশি সবাই জানি। কিন্তু পেয়ারা…

Avatar

HoopHaap Digital Media

Advertisements
Advertisements

আপনি কি জানেন, পেয়ারা পাতা আপনার ত্বকের জন্য কতখানি ভালো? অনেকেই হয়তো জানেন না, পেয়ারা পাতা দিয়ে কুলকুচি করলে দাঁত ভালো থাকে, এটা আমরা কম বেশি সবাই জানি। কিন্তু পেয়ারা পাতা আপনার ত্বকের জন্য অত্যন্ত উপকারী। তাই আর দেরি না করে চট জলদি দেখে নিন পেয়ারা পাতা কি কি করে আপনি আপনার রূপচর্চায় ব্যবহার করতে পারেন।

Advertisements

পেয়ারা পাতা ফোটানো জল টোনার হিসেবে ব্যবহার করতে পারেন। এর জন্য ১ লিটার জলের মধ্যে বেশ দশটি বড় বড় পেয়ারা পাতা অন্তত পাঁচ মিনিট ধরে ফোটান। তারপরে জল ছেঁকে নিন। এরপর এই জলের মধ্যে অ্যালোভেরা জেল ভাল করে মিশিয়ে নিতে হবে। মিশিয়ে নিয়ে এই মিশ্রণটি আপনি একটি বোতলের মধ্যে ভরে রেখে দিন। প্রতিদিন একটি টোনার হিসেবে ব্যবহার করুন দেখবেন আপনার ত্বক কত সুন্দর হয়ে গেছে।

Advertisements

এছাড়া আপনার রোজকার ফেসপ্যাকে ব্যবহার করতে পারেন পেয়ারা পাতা ফোটানো জল। এই পেয়ারা পাতা ফোটানো জল আপনার ত্বকের উপরের হওয়া কালো দাগ তুলে দেয়, অথবা গরমকালের হওয়ার লাল লাল দাগ থেকে মুক্তি দিতে সাহায্য করবে।

Advertisements

সতর্কীকরণ- উপরে উল্লেখিত কোনো উপাদানে অ্যালার্জি থাকলে ব্যবহারের আগে বিশেষজ্ঞের পরামর্শ নেওয়া উচিত। এছাড়াও কোনো রকম সমস্যা এড়াতে আগে চিকিৎসকের সঙ্গে অবশ্যই কথা বলুন।

Advertisements
whatsapp logo
Advertisements
Avatar
HoopHaap Digital Media