whatsapp channel

Skin Care Tips: সামনেই বিয়ে? পাঁচ উপায়ে ত্বকের যত্ন নিন

ডিসেম্বর মাস পড়তে না পড়তেই অনেকেই বিয়ের পিড়িতে বসছেন। কিন্তু অফিসের কাজ সামনে সারাদিন পর কি আর ইচ্ছা করে পার্লারে গিয়ে ঘন্টার পর ঘন্টা সময় ব্যয় করে নিজেকে সুন্দরী করে…

Shreya Chatterjee

Shreya Chatterjee

ডিসেম্বর মাস পড়তে না পড়তেই অনেকেই বিয়ের পিড়িতে বসছেন। কিন্তু অফিসের কাজ সামনে সারাদিন পর কি আর ইচ্ছা করে পার্লারে গিয়ে ঘন্টার পর ঘন্টা সময় ব্যয় করে নিজেকে সুন্দরী করে তুলতে। কিন্তু এসব ঝামেলার মধ্যে আর আপনাকে যেতে হবে না? বাড়িতে মাত্র পাঁচটি টিপস ফলো করুন, আর বিয়ের আগে একেবারে সুন্দরী রূপসী হয়ে উঠুন। তবে সবার আগে পেটটা পরিষ্কার করতে হবে, কারণ পেটের গোলমাল হলে তার ছাপ কিন্তু ত্বকে এবং ঝুলে পড়বে। তাই বিয়ের আগে সুস্থ থাকতে খাওয়া-দাওয়া কিন্তু সুন্দর করতে হবে।

১) ত্বক পরিষ্কার করতে হবে – অফিস থেকে ফেরার পর সেই ধুলোবালি ময়লা নিয়ে একেবারে ঘুমিয়ে পড়া যাবে না। রাত্রিবেলা বেশ ভালো করে ত্বক পরিষ্কার করে নিতে হবে। ফেসওয়াশ অথবা প্রাকৃতিক উপাদান হিসেবে বেসন ব্যবহার করতে পারেন।

২) মাঝে মধ্যে সময় পেলে ফেসপ্যাক লাগাতে হবে– বিয়ের আগে ফেসপ্যাক লাগানো অত্যন্ত জরুরী। এর মধ্যে যোগ করতে হবে টক দই এবং পাতি লেবুর রস এর মধ্যে থাকে প্রাকৃতিক অ্যাসিড, যা রাস্তায় ঘোরাঘুরের ফলে যে ত্বকের উপরে শ্যামলা ভাব তৈরি হয়, তাকে একেবারে দূর করে দেবে। তাই চটপট ফেসপ্যাক ব্যবহার করুন পছন্দ সই উপাদান দিয়ে।

Skin Care Tips: সামনেই বিয়ে? পাঁচ উপায়ে ত্বকের যত্ন নিন

৩) চুলের যত্ন নিতে হবে – বিয়েতে যতই ফলস চুল লাগিয়ে ঘটা করে সেজেগুজে বসবেন কিন্তু বিয়ের পরে তো চুলের যত্ন নিতেই হবে। কারণ শ্বশুরবাড়িতে গিয়ে এক ঢাল কালো চুল দেখে সবাই একেবারে চমকে যাবে। তাই বিয়ের আগে থেকে চুলের যত্ন নিন। চুলে ভালো করে অয়েল ম্যাসাজ করুন সপ্তাহে অন্তত দুদিন শ্যাম্পু করুন, শ্যাম্পু যদি বাড়িতে বানাতে পারেন তো খুবই ভালো হয়। না হলে বাজার চলতি যে কোন শ্যাম্পুর সঙ্গে অ্যালোভেরা জেল, কফি পাউডার মিশিয়ে মাথায় ভালো করে ধুয়ে ফেলুন।

৪) শরীরের কালো জায়গার যত্ন নিন- বিয়ের পরে মনের মানুষটির কাছে যদি আরও আকর্ষণীয় হতে চান তাহলে শরীরের বিভিন্ন কালো অংশ গুলোকে উপর কিন্তু বেশি করে নজর দিতে হবে যেমন আন্ডার আমস এবং গোপনাঙ্গ। লেবুর রসের মধ্যে চিনি মিশিয়ে খুব ভালো করে এই জায়গাগুলোতে ঘষে ঘষে লাগাতে পারেন, দেখবেন ত্বক অনেক সুন্দর হবে। তারপরে ভিটামিন ই অয়েল লাগিয়ে নেবেন। দেখবেন কালো দাগ সহজে চলে যাবে, এছাড়া ঘাড়ে, কনুইতে তারপরে হাঁটুতে যে কোনো জায়গাতেই এই হোম রেমেডি ব্যবহার করতে পারেন।

Skin Care Tips: সামনেই বিয়ে? পাঁচ উপায়ে ত্বকের যত্ন নিন

৫) ঠোঁট গোলাপি করে তুলুন – অফিসে বেরোনোর সময় নিশ্চয়ই প্রতিদিন লিপস্টিক ব্যবহার করেন। আর যার ফল স্বরূপ ঠোঁট একেবারে কালো হয়ে গেছে বিয়ের আগে মাত্র এক সপ্তাহ প্রতিদিন এই ঠোঁটের জন্য স্ক্রাবার ব্যবহার করুন। এখন বাজারে প্রচুর পরিমাণে বিট পাওয়া যাচ্ছে, ব্রিটের সঙ্গে চিনি মিশিয়ে খুব ভালো করে ঠোঁটে ঘষে ঘষে লাগান, রাত্রে বেলা শুয়েও পড়তে পারেন। এছাড়াও ভিটামিন ই অয়েল এবং গ্লিসারিন, ভেসলিনের সঙ্গে মিশিয়ে ঠোঁটের উপর ম্যাসাজ করতে পারেন, দেখবেন ঠোঁট একেবারে গোলাপী হয়ে গেছে।

সতর্কীকরণ– উপরে উল্লেখিত কোনো উপাদানে অ্যালার্জি থাকলে ব্যবহারের আগে বিশেষজ্ঞের পরামর্শ নেওয়া উচিত। এছাড়াও কোনোরকম সমস্যা এড়াতে আগে চিকিৎসকের সঙ্গে অবশ্যই কথা বলুন।

whatsapp logo
Shreya Chatterjee
Shreya Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে তুলে ধরি। অনলাইনের সুবাদে রান্নার রেসিপি, রূপচর্চা, কুকিং টিপস, বেড়ানোর জায়গার সন্ধান এগুলো যেমন জানা প্রয়োজন, ঠিক তেমনি মনোরঞ্জনের জন্য শর্টফিল্ম, সিরিজ এগুলোরও সমান গুরুত্ব। সমস্ত খবরকেই লেখার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করি। অনেক ধন্যবাদ সকলক