whatsapp channel

Plant Vastu Tips: বাড়িতে গাছ লাগানোর ক্ষেত্রে মেনে চলুন পাঁচটি বাস্তু টিপস

বর্তমানে গাছ দিয়ে ঘর সাজানো একটা যেন ফ্যাশন হয়ে গেছে। অনেকেই না বুঝে অনেক গাছপালা কিনে এনে ঘর সাজান। কিন্তু বাস্তু বিশেষজ্ঞরা বলছেন, না বুঝে যদি আপনি আপনার ঘরে গাছ…

Shreya Chatterjee

Shreya Chatterjee

বর্তমানে গাছ দিয়ে ঘর সাজানো একটা যেন ফ্যাশন হয়ে গেছে। অনেকেই না বুঝে অনেক গাছপালা কিনে এনে ঘর সাজান। কিন্তু বাস্তু বিশেষজ্ঞরা বলছেন, না বুঝে যদি আপনি আপনার ঘরে গাছ লাগান তাহলে হতে পারে মহাবিপদ তাই নিয়ম মেনে গাছ লাগাতে হবে। দেরি না করে আমাদের Hoophaap এর পাতায় চটজলদি দেখে ফেলুন, কোন গাছগুলি আপনার জন্য শুভ সংকেত বয়ে আনবে।

১) ঘরের মধ্যে কখনো ক্যাকটাস গাছ রাখবেন না – আপনি কি জানেন ঘরের মধ্যে ক্যাকটাস গাছ রাখলে আপনার জীবনে অনেক ক্ষতি হয়ে যাবে ক্যাকটাসের মধ্যে যেমন কাঁটা থাকে, তাই আপনি আপনার জীবনটাও অনেকটা কন্টক সম হয়ে যাবে। তাই বাস্তুশাস্ত্র বলছে, যে ক্যাকটাস গাছ ঘরে রাখা ভীষণই খারাপ।

২) গাছ থেকে সাদা আঠালো জিনিস যেন না বেরোয় – এমন অনেক গাছ আছে যেখান থেকে সাদা আঠালো কশ বেরিয়ে আসে, খবরদার এই রকম গাছ বাড়ির মধ্যে লাগাবেন না এগুলো যেমন বিষাক্ত। বাস্তু বলছে, এগুলো আপনার গৃহের মধ্যে নেগেটিভ এনার্জিকে অনেক বেশি আহবান করে। সাদা কশ বেরোয় পাতা ছিঁড়লে এমন গাছ রাখবেন না।

Plant Vastu Tips: বাড়িতে গাছ লাগানোর ক্ষেত্রে মেনে চলুন পাঁচটি বাস্তু টিপস

৩) আম, জাম, তেঁতুল গাছ লাগাবেন না – বাড়িতে ফলের গাছ লাগাতে অনেকেই পছন্দ করেন কিন্তু ভুলেও আম গাছ আম জাম কাঁঠাল কলা ইত্যাদি গাছ লাগাতে নেই কলাগাছকে বাড়ির পিছন দিকে পারলে লাগাতে পারেন, আপনি যদি এই গাছগুলো লাগান, তাহলে আপনার কর্মজীবন এবং শিক্ষার জীবনে যে উন্নতির পথে আপনি দাঁড়িয়ে থাকবেন, সেই পথ কিন্তু বন্ধ হয়ে যাবে। তাই ভেবে চিন্তে এই গাছগুলো বাড়ি থেকে কিছুটা দূরে লাগাতে পারেন।

Plant Vastu Tips: বাড়িতে গাছ লাগানোর ক্ষেত্রে মেনে চলুন পাঁচটি বাস্তু টিপস

৪) বাড়িতে কোন গাছ লাগানো যায় – বাস্তু বলছে, আপনি আপনার বাড়িতে তুলসী গাছ লাগাতে পারেন, এছাড়াও অবশ্যই আপনাকে তুলসী গাছের দিকে লাগাবেন সেদিন একটি মাথায় রাখতে হবে উত্তর-পূর্ব দিয়ে কিংবা পূর্ব দিকে তুলসী গাছ লাগাতে পারেন।

Plant Vastu Tips: বাড়িতে গাছ লাগানোর ক্ষেত্রে মেনে চলুন পাঁচটি বাস্তু টিপস

৫) সুগন্ধী ফুলের গাছ সব সময় বাড়িতে লাগানো উচিত- জুঁই, চাপা গাছ অথবা বেল ফুলের গাছ বাড়ির ভেতরে লাগান। এই গাছগুলি বাড়ির ভেতরে লাগানো অত্যন্ত শুভ বলে মনে করা হয়। বাড়িতে সুগন্ধি ফুলের গাছ লাগাতে পারেন যেমন জুই চাপা লাগাবেন। এই বাড়ির ভেতরে এই গাছগুলো যদি লাগাতে পারে তাহলে দেখবেন আপনার জীবনে ইতিবাচক শক্তি আসবে।

Disclaimer: বাস্তুবিদদের পরামর্শ ও মতামতের ভিত্তিতে প্রতিবেদনটি লেখা হয়েছে। ব্যক্তিবিশেষে এর ফল ভিন্ন হতে পারে।

whatsapp logo
Shreya Chatterjee
Shreya Chatterjee

আমি শ্রেয়া চ্যাটার্জী। বর্তমানে Hoophaap-এর লেখিকা। লাইফস্টাইল এবং বিনোদনমূলক লেখা আপনাদের কাছে তুলে ধরি। অনলাইনের সুবাদে রান্নার রেসিপি, রূপচর্চা, কুকিং টিপস, বেড়ানোর জায়গার সন্ধান এগুলো যেমন জানা প্রয়োজন, ঠিক তেমনি মনোরঞ্জনের জন্য শর্টফিল্ম, সিরিজ এগুলোরও সমান গুরুত্ব। সমস্ত খবরকেই লেখার মাধ্যমে তুলে ধরার চেষ্টা করি। অনেক ধন্যবাদ সকলক