whatsapp channel

Hair Care Tips: পাকা চুল নিয়ে চিন্তা ছাড়ুন, ঘরোয়া এই তিন তেলেই চুল হবে কুচকুচে কালো

চুল কুচকুচে কালো করার জন্য আমরা ব্যবহার করতে পারি এই তিনটি তেল। কিন্তু আমাদের চুলকে খুব সুন্দর করে তোলে বাড়িতেই থাকা এই তিনটি তেল। ব্যবহার করে আপনি শুধু আপনার চুল…

Avatar

Advertisements
Advertisements

চুল কুচকুচে কালো করার জন্য আমরা ব্যবহার করতে পারি এই তিনটি তেল। কিন্তু আমাদের চুলকে খুব সুন্দর করে তোলে বাড়িতেই থাকা এই তিনটি তেল। ব্যবহার করে আপনি শুধু আপনার চুল কুচকুচে কালো না, আপনার চুলকে অনেক বেশি সুন্দর করে তুলতে পারেন, তাই আর দেরি না করে আমাদের Hoophaap এর পাতায় চটজলদি দেখে ফেলুন এই তিনটি তেল।

Advertisements

১) সরষের তেল লাগালে আপনার চুল হবে কুচকুচে কালো। আমরা বাড়িতে খাওয়ার জন্য যে সরষের তেল ব্যবহার করে থাকি, সেই সরষে তেল কিন্তু আমাদের চুলের জন্য ভীষণ উপকারী। তাই অবশ্যই অন্তত সপ্তাহে দুদিন সর্ষের তেল দিয়ে ভালো করে চুলের গোড়ায় গোড়ায় ম্যাসাজ করুন।

Advertisements

২) নারকেল তেল চুলের জন্য খুব উপকারী। এই তেল দিয়ে যদি মাথায় ভালো করে ম্যাসাজ করে লাগাতে পারেন, তাহলে কিছুদিন পরপরই দেখবেন আপনার চুল একেবারে কালো হয়ে গেছে।

Advertisements

৩) চুলের জন্য ক্যাস্টর অয়েল অত্যন্ত ভালো একটি তেল। ক্যাস্টর অয়েলের সঙ্গে নারকেল তেল খুব ভালো করে মিশিয়ে রেখে দিন। এই মিশ্রণটি মাঝেমধ্যেই চুলের গোড়ায় গোড়ায় যদি লাগিয়ে নিতে পারেন, তাহলে আপনার চুল হবে ঘন কালো, সুন্দর, লম্বা। তাই আর দেরি না করে অবশ্যই এই তিনটে তেলের মধ্যে যেকোনো একটি তেল অথবা তিনটে তিনি আপনি সপ্তাহে অন্তত তিন চারদিন করে ব্যবহার করুন।

Advertisements
whatsapp logo
Advertisements