whatsapp channel

Iman Chakraborty: ঘুমের ওষুধের মতো কাজ করছে ইমনের এই গান!

কয়েকমাস আগে 'বেলাশুরু' ছবির 'টাপা টিনি' গানটি ব্যাপক ভাইরাল হয়েছিল সোশ্যাল মিডিয়ায়। সেলেব থেকে সাধারণ মানুষ এমনকি খুদে শিশুরা এই গানে কোমর দুলিয়েছিলেন ট্রেন্ডে গা ভাসিয়ে। শুধু দেশ নয়, বিদেশের…

Debaprasad Mukherjee

Debaprasad Mukherjee

Advertisements
Advertisements

কয়েকমাস আগে ‘বেলাশুরু’ ছবির ‘টাপা টিনি’ গানটি ব্যাপক ভাইরাল হয়েছিল সোশ্যাল মিডিয়ায়। সেলেব থেকে সাধারণ মানুষ এমনকি খুদে শিশুরা এই গানে কোমর দুলিয়েছিলেন ট্রেন্ডে গা ভাসিয়ে। শুধু দেশ নয়, বিদেশের মাটিতেও এই গানের সুর শোনা গিয়েছিল একটা সময়। কয়েকটা ছন্দে বাঁধা শব্দ আর সরগমের জাদুতে যেন এক অদ্ভুত মায়া তৈরি হয়েছিল গানটির মধ্যে। কিন্তু এই গান শুনে কাউকে কি ঘুমোতে দেখেছেন? হয়তো দেখেন নি। এবার কিন্তু তাই দেখা গেল এই ভিডিওতে।

Advertisements

সম্প্রতি, সোশ্যাল মিডিয়ায় ব্যাপক ভাইরাল হয়েছে একটি ভিডিও। এই ভিডিওতে দেখা যাচ্ছে, ‘টাপা টিনি’ গান শুনতে শুনতে ঘুমে আচ্ছন্ন হয়ে পড়ছে একরত্তি একটি শিশু। আর এই ভিডিও নিমেষে মন জয় করেছে নেটাগরিকদের। ভিডিওর শুরুতে দেখা যাচ্ছে, ট্রেনের মধ্যে সফর করছে একটি পরিবার। আর সেখানেই একরত্তি এক শিশুর ঘুম নিয়ে চিন্তিত তার বাবা। আর এখানে ওই শিশুর ঘুমের ওষুধ হয়েছে এই গান। মোবাইলে বাজছে ‘টাপা টিনি’ গান। আর বাবার কোলে শুয়ে দিব্যি ঘুমোচ্ছে শিশুটি। জানা গেছে খুদে ওই শিশুর নাম ‘অনভি’। সে ফ্র্যাঙ্কফ্রুটে থাকে। কিন্তু এই গান যেন তার ঘুমের ব্রহ্মাস্ত্র। এই গানটি শুনলে ঘুম তার চোখে অবধারিত একটি বিষয়।

Advertisements

ভিডিওটি গায়িকা ইমন চক্রবর্তী (Iman Chakraborty) নিজে করেছেন ওই শিশুর সামনে দাঁড়িয়ে। ভিডিওতে গানটি সরাসরি শোনার অনুরোধও করেছেন ওই শিশুর বাবা। এই ভিডিও নিজের ফেসবুক ওয়ালে পোস্ট করে ইমন লিখেছেন, ‘এর চেয়ে সুন্দর আর কিছু হতে পারেনা। ভিডিওটি দেখার অনুরোধ রইল’। এই গান মুহূর্তে মন জয় করেছে অনুরাগীদের। কেউ লিখেছেন, ‘কি মিষ্টি একটি মুহূর্ত’; কেউ আবার লিখেছেন, ‘এরকম সুন্দর মুহূর্ত গায়িকার জন্য বড় প্রাপ্তি’; আবার একজন লিখেছেন, ‘আমার ছেলেও এই গানটি শুনতে শুনতে খায়’। অনেকেই এরকম মন্তব্য করেছেন। এককথায় এটা স্পষ্ট যে, গানটি শিশুদের মন বেশ জয় করেছে।

Advertisements

কিভাবে তৈরি হয়েছিল এই জাদুকরী গান? এর উত্তরে গানের স্রষ্টা অনিন্দ্য চট্টোপাধ্যায় (Anindya Chatterjee) একবার জানান যে তিনি ২০১৮ সালে ‘টাপা টিনি’ তৈরি করেছিলেন। শ্রোতাদের কাছে এই গান পৌঁছে দেওয়ার অপেক্ষায় ছিলেন দীর্ঘ দিন। তাঁর কথায়, “আমি মনে করি একটা গানকে নিয়ে যত ভাঙাগড়া হবে, তা মানুষের ততই কাছে পৌঁছে যাবে।”

Advertisements

whatsapp logo
Advertisements
Debaprasad Mukherjee

Hoophaap-এর সম্পাদক দেবপ্রসাদ বিগত কয়েক বছর যাবৎ সাংবাদিকতার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় হাতেখড়ি। রাজনীতি, বিনোদন, খেলাধুলা, লাইফস্টাইল, প্রযুক্তি প্রভৃতি সব ধরণের খবরের উপস্থাপনার কাজে যথেষ্ট সাবলীল। নিউজ ডেস্ক ছাড়াও রয়েছে ভিডিও এডিটিং এবং ক্যামেরার পিছনে বিচিত্র অভিজ্ঞতা